ফাইনাল পরিত্যক্ত হলে বাংলাদেশ চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্কঃ ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি বাংলাদেশ। বৃষ্টিতে পণ্ড হওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ ছাড়া সবকটি ম্যাচ দাপটের সঙ্গে জিতে আজ ফাইনাল খেলছে মাশরাফি বিন মুর্তজার দল।

তবে টস জিতে বোলিংয়ে নেমে সুবিধা করতে পারেনি তারা। দুই ওপেনার সুনিল অ্যামব্রিস আর শাই হোপের কল্যাণে ২০.১ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ বিনা উইকেটে ১৩১। বৃষ্টির কারণে আপাতত বন্ধ রয়েছে খেলা।
২১তম ওভারের এক বল গড়ানোর পরই বাংলাদেশের বোলারদের স্বস্তি দিয়ে বৃষ্টি নেমেছে ম্যালাহাইডে। এই রিপোর্ট লেখা পর্যন্ত মালাহাইডে তুমুল বৃষ্টি চলছে। আবহাওয়ার কোনো পরিবর্তন হয়নি। এর এমন চলতে থাকলে খেলা বাতিল হতে পারে।

আর সে ক্ষেত্রে বাংলাদেশই চ্যাম্পিয়ন হয়ে যাবে বলে জানিয়েছে টুর্নামেন্টের আয়োজক ক্রিকেট আয়ারল্যান্ড। কারণ গ্রুপপর্বে তিনটি জয় নিয়ে বাংলাদেশের পয়েন্ট এখন ১৪। আর দ্বিতীয় স্থানে থাকা উইন্ডিজের পয়েন্ট ৯।
বহুদিন ধরে একটি শিরোপার জন্য আক্ষেপ রয়েছে বাংলাদেশের। তিন বা এর বেশি দলের অংশগ্রহণে আয়োজিত টুর্নামেন্টে এ পর্যন্ত ৬ বার ফাইনাল খেলেছে বাংলাদেশ। একবারও শিরোপা জিততে পারেনি। আজ সপ্তমবারের মতো ভাগ্য পরীক্ষায় নেমেছিল বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আজ শুরুটা ভালো হয়নি। শেষ পর্যন্ত বৃষ্টি এসে টাইগারদের ভাগ্যের চাকা অনেকটা ঘুরিয়ে দিয়েছে। এখন ম্যাচ পরিত্যক্ত হলে প্রথমবার কোনো ট্রফি জয়ের স্বাদ পাবে লাল-সবুজের দল।