• মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

২০১৯ এ কি দেখা মিলবে ২০০৫, বিশ্বকাপে টিকে থাকতে অজি বধের বিকল্প নেই

স্পোর্টস ডেস্ক: ২০০৫ সালের কথা, নিশ্চয়ই মনে আছে সবার। ন্যাটওয়েস্ট সিরিজে তখনও অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন দল। আজও ট্রেন্টব্রিজে অপ্রতিরোধ্য। বর্তমান চ্যাম্পিয়ন। তিনজাতির ওই সিরিজে আরেক শক্তিধর দল ছিল ইংল্যান্ড। বাংলাদেশ ছিল ক্রিকেটে দুই দলের কাছে ক্ষীন শক্তির দল। অথচ সেই ক্ষীন শক্তির দলটিই কার্ডিফে কাঁপন ধরিয়ে দিয়েছিল অজি শিবিরে। আশরাফুলের দুর্দান্ত সেঞ্চুরি এনে দিয়েছিল তৎকালীন চ্যাম্পিয়নদের বিপক্ষে দারুণ জয়।

আজ ট্রেন্টব্রিজে পরিণত টাইগারদের সামনে বর্তমান চ্যাম্পিয়নরা। সেদিনের পর অজিদের বিপক্ষে জয় থেকে গেছে অধরা। তবে প্রার্থনা পুরো জাতির। কোটি বাঙালির। সবার একটাই চাওয়া ২০০৫-এ কার্ডিফের সেই সুখস্মৃতি যেন ফিরে আসে। আজও ট্রেন্টব্রিজ যেন আরেকটি কার্ডিফে পরিণত হয়।

বাংলাদেশের সামনে ৩৮২ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা রীতিমতো ছেলে খেলায় মেতে ওঠেন। টাইগার কোন বোলারই পাত্তা পায়নি তাদের সামনে। জয়ের জন্য টাইগারদের চাই ৩৮২ রান। বিশ্বকাপে টিকে থাকতে অজিবধের বিকল্প নেই।

৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের ইনিংস জুড়ে ছিলো একটি নাম। ডেভিড ওয়ার্নার। এই ওপেনারের খুনে ব্যাটিংয়ে আসে ১৪ টি চার ও ৫টি ছয়ের মার। করেন ১৬৬ রান, ১৪৭ বলে। ওয়ার্নারের সঙ্গে ব্যাটিংয়ে সমানতালে লড়াই করে যান ওসমান খাজা ও অ্যারন ফিঞ্চ। খাজা করেন ৮৯ ও ফিঞ্চ ৫৩।

মাশরাফি, সাকিব, মোস্তাফিজ, রুবেল, মিরাজদের নাকাল হবার দিনে উজ্জ্বল ছিলেন পার্টটাইম বোলার সৌম্য সরকার। অজিরা হারান ৫ উইকেট। যার মধ্যে সৌম্য পান ৩টি। আর ১টি পান মোস্তাফিজুর রহমান। আর অপর উইকেটটি আসে রুবেল হোসেনের একটি দুর্দান্ত রান আউটে।

আজকের ম্যাচে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। রুবেল হোসেন ও সাব্বির রহমান ফিরেছেন দলে। ইনজুরির কারণে দলে নেই মোসাদ্দেক হোসেন ও সাইফুদ্দীন।।

Print Friendly, PDF & Email