শিরোনাম :

  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

মাশরাফী-ধোনীরা করমর্দনের ছবি ভাইরাল

স্পোর্টস ডেস্ক: আগামী ২ জুলাইয়ের দিকে তাকিয়ে প্রায় দেড়শত কোটি মানুষ। ওই দিন বার্মিংহামের ঐতিহ্যবাহী এজবাস্টনে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশে।

যে ম্যাচকে ঘিরে এখন থেকেই চলছে নানা জল্পনা-কল্পনা। চলেছে নানা পরিসংখ্যান দিয়ে সমীকরণ। সেসব সমীকরণে ভারত এগিয়ে থাকলেও মাশরাফী বাহিনীর সঙ্গে কোনো সমীকরণেই বিশ্বাসী নয় ভারতীয়রা।

বাংলাদেশ-ভারত ক্রিকেট ম্যাচ এখন স্নায়ুযুদ্ধে পরিণত। পাক-ভারত ম্যাচের উত্তেজনার চেয়ে কম হয় না এই ম্যাচে। এই ম্যাচকেও রীতিমতো হাইভোল্টোজ ম্যাচ হিসেবে আখ্যা দিচ্ছেন অনেক ক্রিকেটবোদ্ধাই।

এ ম্যাচকে ঘিরে যখন এমন সব আলোচনা চলছে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমসহ ভাইরাল হলো একটি ছবি। যেখানে দেখা গেছে, ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা একে অপরের সঙ্গে করমর্দন করছেন।

সে ছবি আপাতত ভাইরাল। জানা গেছে, ২ জুলাইয়ের ম্যাচকে উপলক্ষ্য করে বার্মিংহামে পাঁচ তারকা হায়াত রিজেন্সি হোটেলে অবস্থান করছে বাংলাদেশ দল। আর একই হোটেলে উঠেছে ভারতীয় দল।

বৃহস্পতিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফের্ডে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ম্যাচের পর শুক্রবার দুপুরে হায়াত রিজেন্সিতে এসে পৌঁছান বিরাট কোহলিরা।

তাই বিভিন্ন সময় হোটেলের লবিতে, লিফটে, রেস্টুরেন্ট, সুইমিংপুলে ভারতীয় একাদশের খেলোয়াড়দের সঙ্গে দেখা হয়ে যাচ্ছে মাশরাফী, মুশফিক ও রিয়াদদের।

গতকাল স্থানীয় সময় দুপুরে একই হোটেলে অবস্থানের কারণেই দেখা হয়ে যায় দুই দেশের সেরা অধিনায়কের।

দুজনের মধ্যে রয়েছে যেমন সখ্যতা তেমন মিলও। বাংলাদেশ অধিনায়ক মাশরাফীর মতো ভারতের এই সাবেক অধিনায়ক শেষ বিশ্বকাপ খেলছেন।

ক্রীড়া সংবাদিকরা জানিয়েছেন, মাশরাফী ও ধোনির মধ্যে সম্পর্কও অনেক দিনের। ২০০৪ সালের ২৩ মার্চ চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে এই বাংলাদেশের বিপক্ষে অভিষেক ঘটেছিল ধোনির।

ওয়ানডে ক্যারিয়ারের অভিষেকের সেই ম্যাচে এক বল খেলে শূন্য রানে রানআউট হয়ে গিয়েছিলেন তিনি।

তার দুই দিন পর ২৬ মার্চ ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১১ বলে ১২ রান করা ধোনি আউট হন নড়াইল এক্সপ্রেস মাশরাফীর বলে। সেই থেকেই দুজনার মধ্যে বন্ধুত্বের শুরু।