ডিএনসিসির অভিযানে ৭ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

মুহাম্মদ সানাউল্লাহ : আজ কারওয়ান বাজার, ফার্মগেট, উত্তরা, খিলক্ষেত ও মিরপুরের ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অভিযান পরিচালিত হয়।

বেলা ১১টা থেকে রাজধানীর কারওয়ান বাজার ও ফার্মগেটে ফুটপাত ও সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাজিদ আনোয়ার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি কারওয়ান বাজারের চালের আড়ত, মাছের আড়ত এবং রেল লাইনের পাশ থেকে প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এছাড়া তার নেতৃত্বে ফার্মগেট থেকে ইন্দিরা রোড পর্যন্ত ফুটপাত ও সড়ক থেকে প্রায় পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শফিউল আজমের নেতৃত্বে মিরপুর ৬ নম্বর সেকশনের ‘এ’ ব্লকের বিভিন্ন সড়কে ৮৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ ছাড়া ফুটপাত ও সড়কে অবৈধভাবে নির্মাণসামগ্রী রাখার অপরাধে ২টি মামলার মাধ্যমে মোট ২ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া উত্তরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল হামিদ মিয়া এবং জুলকার নায়ন ৯ ও ১০ নম্বর সেক্টর ও খিলক্ষেত কাঁচা বাজারে অভিযান চালিয়ে ফুটপাত ও সড়ক থেকে প্রায় ৬৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। এছাড়া ট্রেড লাইসেন্স না থাকা এবং ফুটপাতের উপর এম্বুলেন্স রাখার অপরাধে ৭টি মামলার মাধ্যমে মোট ৪৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ডিএনসিসির উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email