বরিশালে চাঁদাবাজির দায়ে এসআই ক্লোজড

Police-lekha-2নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে চাঁদাবাজির অভিযোগে বিমানবন্দর থানার এসআই রেহান উদ্দিনকে ক্লোজড করা হয়েছে। তাকে থানা থেকে সরিয়ে পুলিশ লাইনস্-এ সংযুক্ত করা হয়েছে। মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ডিবির সহকারী পুলিশ কমিশনার আবু সাঈদ।

হয়রানির শিকার নগরীর জিয়া সড়ক এলাকার বাসিন্দা মোকছেদ ও তার প্রবাসী বন্ধু সালাউদ্দিন জানান, গত ১ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮ টার দিকে তারা ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে উত্তোলন করেন। মোটরসাইকেল যোগে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা অতিক্রমের সময় এসআই রেহান তাদের গতিরোধ করে দু’জনের জ্যাকেটের কলার ধরে তাদের নাম ঠিকানা জানতে চান। এক পর্যায়ে এসআই রেহান প্যাকেট ভর্তি ইয়াবা বের করে তাদের বলে দাবি করেন।

লোকজন জড়ো হলে তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিকটবর্তী নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাদের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন এসআই রেহান। অন্যথায় মাদক আইনে গ্রেফতারের হুমকি দেন।

হুমকিতে আতংকিত হয়ে মোকছেদ নগদ ১১ হাজার টাকা দিয়ে তার প্রবাসী বন্ধুকে নিয়ে সেখান থেকে চলে যান। পরে তারা পুলিশ সদর দফতররসহ বিভিন্ন কর্তৃপক্ষের কাছে বিষয়টি লিখিতভাবে জানান। এরই প্রেক্ষিতে রাতে এসআই রেহানকে পুলিশ লাইনসে ক্লোজড করা হয়।
পুলিশ কমিশনার লুৎফর রহমান মন্ডল জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email