ফতুল্লায় পুলিশের সামনেই ক্যাবল ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

pitiye hottaনিজস্ব প্রতিবেদকঃ ক্যাবল ব্যবসার বিরোধে সন্ত্রাসীদের হামলায় আহত ফতুল্লার ক্যাবল কর্মী শাহজাহান মঙ্গলবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।

পরিবারের সদস্যরা অভিযোগ করে বলেন, পুলিশের সামনে তাকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে মারা যান তিনি।

নিহত শাহজাহানের বাবর নাম মৃত আমির হোসেন। ফতুল্লার কুতুবপুর চিতাশাল এলাকায় তাদের বাড়ি। আর শাহীবাজার এলাকার নাসির হোসেনের মালিকানাধীন কনকর্ড ক্যাবল টিভি নেটওয়ার্কের কর্মচারী ছিলেন তিনি।

শাহজাহানের স্ত্রী আশা বেগম জানান, পুলিশের সামনে সন্ত্রাসীরা তার স্বামীকে পিটিয়ে গুরুতর আহত করা হয়।
তিনি আরো বলেন, ‘আমার স্বামী কোনও সন্ত্রাসী ছিল না। পুলিশের সামনে সন্ত্রাসীরা তাকে পিটিয়ে হত্যা করেছে। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। তাই সন্ত্রাসীদের আগে খুনি পুলিশের বিচার চাই।’

এলাকাবাসী জানায়, স্থানীয় শাহীবাজার এলাকার ক্যাবল ব্যবসা নিয়ন্ত্রণের জেরেই এই হত্যাকা-টি ঘটেছে। ক্যাবল ব্যবসায়ী নাসির হোসেন বলেন, শাহীবাজার আমতলা এলাকার সন্ত্রাসী খোকন তার সহযোগী রনি, সাজু, সোহেলকে নিয়ে সম্প্রতি আমার ক্যাবল সংযোগের প্রতিষ্ঠানে গিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। তাদের দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে গত ৯ ফেব্রুয়ারি তারা আমার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে কর্মচারীদের মারপিট করে ও মূল্যবান সরঞ্জামাদি ভেঙ্গে ফেলে। এরপর তারা প্রতিষ্ঠানের বাইরে তালাও লাগিয়ে দেয়। এ ঘটনার পরদিন ১০ ফেব্রুয়ারি ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়। পরে বিকাল ৫ টায় অভিযোগের ঘটনা তদন্তে আসেন এসআই মজিবুর রহমান। এসময় পুলিশ আমার কর্মচারী শাহজাহানকে ডেকে এনে সন্ত্রাসীদের লাগানো তালা ভেঙ্গে ফেলার নির্দেশ দেয়। এ সময় শাহজাহান প্রতিষ্ঠানের তালা খুলতে গেলে সন্ত্রাসী খোকন ও তার লোকজন তাকে ধাওয়া দেয় ও পিটিয়ে গুরুতর আহত করে।

শাহজাহানকে পেটানোর সময় নিজের উপস্থিত থাকার কথা অস্বীকার করেছেন এসআই মজিবুর রহমান।
তিনি বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি। আর আমার সামনে কাউকে মারধরের ঘটনা ঘটেনি।

ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, ময়না তদন্তের জন্য লাশ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের স্ত্রী বাদী হয়ে মামলা করবেন। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে জানান তিনি।

Print Friendly, PDF & Email