মধ্যরাতে হঠাৎ এসপি বাবুলকে নিয়ে যাওয়া হয়েছে ডিবি কার্যালয়ে

66002ঢাকা: চট্টগ্রামের জিইসি মোড়ে বহুল আলোচিত মাহমুদা আক্তার মিতু হত্যাকাণ্ডে মিতুর স্বামী এসপি বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে ডিবি পুলিশ। শুক্রবার দিবাগত রাত ১২টার পরপরই তার শ্বশুর বাড়ি রাজধানীর খিলগাঁও থেকে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশের একটি বিশ্বস্তসূত্রে এ তথ্য জানা গেছে।
বাবুল আক্তারকে এ বিষয়ে ডাকলে নিজেই যেতে পারতেন, তাকে এত রাতে কেন গাড়ি পাঠিয়ে আনা হলো বিষয়টি নিয়ে বেশ চাঞ্চল্য দেখা দিয়েছে। এসপি বাবুল আক্তারের শ্বশুরও পুলিশের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা।

খিলগাঁও থানার ডিউটি অফিসার আব্দুল কাদের বলেন, ‘এটা আমাদের নলেজে নেই।ডিবির কোনো টিম অভিযান চালালে সেটা তো আমাদের নলেজে থাকে না।’ এদিকে রামপুরা থানার ওসি (তদন্ত) সফিকুল ইসলাম বলেন, ‘বিষয়টি আমিও শুনেছি। তবে নিশ্চিত নই।’

এদিকে মিতু হত্যায় সরাসরি জড়িত সন্দেহে আবু মুছা (৪৫) ও এহতেশামুল হক ভোলা (৩৮) নামে দুই ব্যক্তিকে ইতোমধ্যেই আটক করেছে পুলিশের একটি ইউনিট। সেইসব বিষয় নিয়েই ডিবি পুলিশ বাবুল আক্তারের সঙ্গে কথা বলবে বলেই জানা গেছে।
উল্লেখ্য, গত ৫ জুন চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইনের পাশে জিইসি’র মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাত ও গুলিতে খুন হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় থানায় বাবুল আক্তার নিজে বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।
মিতু হত্যাকান্ড রহস্য উদঘাটনে কাজ করছে গোয়েন্দা পুলিশ, র‌্যাব, সিআইডি, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও কাউন্টার টেররিজম ইউনিট (সিটিআই)। তবে মামলার মূল তদন্তে আছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। তবে সবগুলো সংস্থা মিলে এখন পর্যন্ত এ ঘটনার কোন রহস্য উদঘাটন করতে পারেনি তারা।

Print Friendly, PDF & Email