প্রবাসীদের কল্যাণে আমার দরজা সবসময় খোলা : প্রতিমন্ত্রী ইমরান

মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়া সরকারের সাথে দ্বি-পাক্ষিক আলোচনার লক্ষ্যে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমেদ মালয়েশিয়া প্রবাসী শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করেছেন। রবিবার সকাল সাড়ে ১০টায় মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের সিমুনিয়ায় বাংলাদেশি শ্রমিকদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সেন ইপ ফানির্চার ফ্যাক্টরিতে কর্মরত ৭০০ বাংলাদেশি শ্রমিক মন্ত্রীকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। এ সময় মন্ত্রী তাদের অভিযোগ-অনুযোগগুলো শোনেন এবং দ্বি-পাক্ষিক আলোচনার মাধ্যমে তা সমাধানেরও আশ্বাস দেন।

সেন ইপ কোম্পানির পরিচালক লিমের পরিচালনায় মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বলেন, প্রবাসীরা হচ্ছেন দেশের অর্থনীতির চালিকা শক্তি। কারণ আপনাদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে।

তিনি বলেন, প্রবাসীদের কল্যাণ নিশ্চিতে সরকার প্রতিটি জেলা ও ইউনিয়ন পর্যায়ে হেল্পলাইনের ব্যবস্থা করছে। এছাড়া প্রবাসীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিমানবন্দরে ইউনিফরম পরিহিত টিম থাকবে। কোনো সমস্যা হলে তাদের কাছে আপনারা অভিযোগ করতে পারবেন।

ইমরান আহমেদ বলেন, প্রবাসীদের কল্যাণে আমার মন্ত্রণালয়ের দরজা সবসময় খোলা। কোনো অভিযোগ থাকলে সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করবেন।

তিনি আরও বলেন, দেশের সম্মান বজায় রেখে যে দেশে বসবাস করছেন সে দেশের আইন মেনে চলুন। আপনাদের ব্যবহারে কর্মক্ষেত্রে আপনাদের সম্মানের পাশাপাশি দেশের সম্মানও বাড়ায়।

মতবিনিময়কালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, দূতাবাসের শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, দ্বিতীয় সচিব (শ্রম) ফরিদ আহমদসহ দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email