ছাত্র মজলিসের কেন্দ্রীয় সদস্য সম্মেলন ২০১৯ সম্পন্ন : মনসুর কেন্দ্রীয় সভাপতি, মনির সেক্রেটারি জেনারেল

শাহ শিহাব উদ্দিন: ২০১৯ – ২০ সেশনের জন্য বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হয়েছেন মনসুরুল আলম মনসুর ও সেক্রেটারি জেনারেল মনোনীত হয়েছেন মুহাম্মদ মনির হোসাইন। আজ দুপুরে রাজধানীর একটি মিলনায়তনে সারাদেশের সদস্যদের প্রত্যক্ষ ভোটে কেন্দ্রীয় সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন অনুষ্ঠান পরিচালনা ও নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথ পাঠ করান তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ মুনতাসির আলী। নির্বাচন কমিশনের অন্যান্য সদস্যরা হলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মোস্তাফিজুর রহমান ফয়সল ও এডভোকেট তাওহীদুল ইসলাম তুহিন।

এর আগে গতকাল ২০ সেপ্টেম্বর কেন্দ্রীয় সদস্য সম্মেলনের উদ্বোধন হয় গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে। এতে প্রধান অতিথি ছিলেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক। সম্মেলনের সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি ইলিয়াছ আহমদ। অতিথি বৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন খেলাফত মজলিস নেতৃবৃন্দ ও ছাত্র মজলিসের প্রাক্তন নেতৃবৃন্দ, বিশিষ্ট শিক্ষাবিদ ও অন্যান্য ছাত্র সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে কৃতিত্বের সাথে দাওরায়ে হাদীস ও ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় থেকে কামিল পাশ করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অনার্স করছেন। তিনি মৌলভীবাজার জেলা সভাপতি, প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি, ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি, রাজশাহী ও রংপুর জোনাল তত্ত্বাবধায়ক এবং সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেন।

নব-মনোনীত সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইন বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড থেকে কৃতিত্বের সাথে দাওরায়ে হাদীস ও ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া থেকে আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিসে অনার্স উত্তীর্ণ হয়েছেন। বর্তমানে তিনি একই বিষয়ে মাস্টার্স করছেন। তিনি ঢাকা মহানগরী দক্ষিণ সেক্রেটারি, ঢাকা মহানগরী উত্তর সভাপতি, কেন্দ্রীয় প্রকাশনা ও বায়তুলমাল সম্পাদক এবং সর্বশেষ কেন্দ্রীয় প্রশিক্ষণ ও বায়তুলমাল সম্পাদকের দায়িত্ব পালন করেন।