ওয়ায়েজিনদের নতুন সংগঠন ‘রাবেতাতুল ওয়ায়েজিন বাংলাদেশ’

সাদ্দাম উদ্দিন ঃ হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীর পরামর্শে দেশের হক্কানি উলামায়ে কেরামের ম শীর্ষ ইসলামিক স্কলার, ওয়ায়েজ ও বক্তাদের নতুন প্লাটফর্মের যাত্রা শুরু হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর প্রেসক্লাব সংলগ্ন বিএমএ মিলনায়তনে দিনব্যাপী ‘ওয়ায়েজ, খতীব ও দায়ী ওলামায়ে কেরামের করণীয়’ শীর্ষক কর্মশালায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ওয়ায়েজদের প্লাটফর্ম ইত্তেফাকুল ওয়ায়েজীন বাংলাদেশের নাম পরিবর্তন করে ‘রাবেতাতুল ওয়ায়েজীন বাংলাদেশ’ নামকরণ করে শীর্ষ আলেমদের পরামর্শে আরো বৃহত্তর পরিসরে এর যাত্রা শুরু হয়। এখন থেকে দেশের শীর্ষ আলেমগণ যুক্ত থাকবেন এ প্লাটফর্মে। মাওলানা আব্দুল বাসেত খান সিরাজীকে সভাপতি  ও মাওলানা হাসান জামিলকে মহাসচিব করে নতুন কমিটি গঠন করা হয়েছে সংগঠনটির।

সংগঠনটির উপদেষ্টা মাওলানা মামুনুল হক ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবীর যৌথ সঞ্চালনায় অধ্যক্ষ মিজানুর রহমান (পীর সাহেব দেওনা) কর্মশালায় সভাপতিত্ব করেন।

কর্মশালায় মিরপুর আকবর কমপ্রেক্স এর মোহতামিম মুফতি দেলোয়ার হোসাইন, মাওলানা জুনায়েদ আল হাবীব, জামিয়া ইউনুসিয়ার প্রিন্সিপাল আল্লামা মুবারাকুল্লাহ, শাইখুল হাদিস আল্লামা সাজিদুর রহমান, আল্লামা জুবায়ের আহমদ আনসারী, মাওলানা মুহাম্মাদ মামুনুল হক, মাওলানা কেফায়েতুল্লাহ আজহারী , মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা আব্দুল বাসেত খান সিরাজী, মাওলানা হাসান মুহাম্মাদ জামিল, মাওলানা হামিদ জাহেরী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী , মাওলানা আব্দুর রহিম আল মাদানী, মাওলানা ইলিয়াসুর রহমান জিহাদী, মাওলানা রাফি বিন মুনির , মাওলানা আব্দুল খালেক শরীয়তপুরীসহ প্রমুখ ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দেশের সকল ওয়ায়েজদের ঐক্যবদ্ধ প্লাটফর্মে আনার জন্যে ২০১৮ সালের ২০ এপ্রিল ইত্তেফাকুল ওয়ায়েজীন বাংলাদেশ নামে এ সংগঠনের যাত্রা শুরু হয়। ওয়ায়েজদের ঐক্যবদ্ধ করার জন্য তারা কাজ করে আসছিলেন। এতদিন ধরে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি হিসেবে মুফতী উমর ফারুক যুক্তিবাদী ও নির্বাহী সভাপতি মাওলানা ইসমাইল হোসেন সিরাজী ও কেন্দ্রীয় মহাসচিব হিসেবে মাওলানা ইউসুফ বিন এনাম শিবপুরী দায়িত্ব পালন করে আসছিলেন।