করোনায় এক মাসে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ বেড়েছে ৪০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক |

কোভিড-১৯ এর কারণে সাধারণ ছুটিতে ব্রডব্যান্ড সংযোগ এক মাসেই ৪০ শতাংশ বেড়েছে। আর তার সামগ্রিক প্রভাবে মার্চ মাসের শেষে দেশে কার্যকর ইন্টারনেট সংযোগ ১০ কোটি পেরিয়ে গেছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) আজ এ সংক্রান্ত যে প্রতিবেদন প্রকাশ করেছে সেখানে দেখা যাচ্ছে মার্চের শেষে দেশে কার্যকর ইন্টারনেট সংযোগ ১০ কোটি ৩২ লাখে পৌঁছেছে।

শুধু মার্চ মাসেই ইন্টারনেট সংযোগ বৃদ্ধি পেয়েছে ৩২ লাখ ৬৯ হাজার। যার মধ্যে ব্রডব্যান্ড সংযোগ এক লাফে ৫৭ লাখ ৪৩ হাজার থেকে মার্চে হয়ে গেল ৮০ লাখ ৮৪ হাজার।

এর আগে এক মাসে কখনো সামগ্রিক ইন্টারনেট খাতে এত বড় সংখ্যায় গ্রাহক যুক্ত হয়নি। আর ব্রডব্যান্ড সংযোগ কখনো এক মাসে এতোটা বাড়ার কথা কেউ চিন্তাও করেনি।

গত কয়েক মাস ধরে ইন্টারনেট সংযোগ ১০ কোটির খুব কাছাকাছি অবস্থান করছিল। ফেব্রুয়ারি মাসের শেষে ওই সংযোগ গিয়ে দাঁড়ায় ৯ কোটি ৯৯ লাখ ৮৪ হাজার।

এই খাত সংশ্লিষ্টরা বলছেন, ১০ কোটি ইন্টারনেট সংযোগ অবশ্যই অত্যন্ত বড় একটি অর্জন। খুব কম দেশই এমন ল্যান্ডমার্ক অর্জন করতে পেরেছে।

এর আগে ২০১৮ সালের আগস্টে ৯ কোটি, ২০১৭ সালের জুলাই মাসে ৮ কোটি কার্যকর ইন্টারনেট সংযোগের ল্যান্ডমার্ক অর্জন করে টেলিকম ও তথ্য যোগাযোগ প্রযুক্তি খাত।

Print Friendly, PDF & Email