• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সরকারের পতনের লক্ষণ স্পষ্ট হয়ে উঠছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক |

সরকার ও সরকারি দলের নেতাকর্মীদের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এগুলো সরকার পতনের লক্ষণ।

মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়া মঞ্চের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিলেটের এমসি কলেজে গৃহবধূ ধর্ষণ ও মেজর সিনহার বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনায় সরকারের পতনের লক্ষণ স্পষ্ট হয়ে উঠছে বলে মন্তব্য করেন রিজভী। বলেন, সামনে দিন আসছে। আর বেশি দিন কিন্তু এই সরকার নেই। সরকারের পতনের আওয়াজ কিন্তু উঠে গেছে চারদিকে। এত অন্যায় ও অবিচার বাংলার মাটি সহ্য করতে পারে না। এই বাংলার মাটি এমন একটি মাটি এমন এক দুর্জয় ঘাঁটি এখানে অত্যাচারী বেশি দিন টিকতে পারে না। ওদের পতনের নমুনা কিন্তু এমসি কলেজের কর্নারের ছাত্রাবাসে নববধূকে সম্ভ্রমহানি করার মধ্য দিয়ে দেখা গেছে। এই সম্ভ্রমহানি কে করেছে, সরকারের ছাত্র সংগঠন। এ ঘটনায় সারা দেশ স্তম্ভিত হয়ে গেছে। শোকাভিভূত আমরা কোন দেশে বসবাস করছি, এটা কি স্বাধীন দেশ?

সরকারকে উদ্দেশ্য করে রিজভী বলেন, ওদের কাছে থেকে আইন-শৃঙ্খলা বাহিনী সরে গেলে আর যদি রাষ্ট্রের শক্তি সরে যায় ওরা এতিম হয়ে যাবে। কোনো দিকে তাকিয়ে কূল পাবে না। কোনো আশ্রয়ের জায়গা পাবে না। এত অন্যায়, এত পাপ এত অত্যাচার ওরা করেছে। সবাই সতর্ক থাকবেন, খুব দ্রুতই সরকার পড়ে যাবে।

রিজভী বলেন, সম্প্রতি দেশে যে সব ঘটনা ঘটছে এগুলো কিন্তু সরকার পতনের লক্ষণ। এসব ঘটনা কিন্তু শেখ হাসিনা এবং আওয়ামী লীগের পতনকে নিশ্চিত করছে। মেজর সিনহার বিচারবহির্ভূত হত্যা পতনের চিহ্ন। প্রতিবন্ধী মেয়েকে সম্ভ্রমহানি সরকারের পতনের লক্ষণ। বেশি দিন নাই কিন্তু, সরকার খুব দ্রুতই পড়ে যাবে।

Print Friendly, PDF & Email