রাষ্ট্রীয়ভাবে ফ্রান্স সরকারের কাছে প্রতিবাদলিপি প্রেরণের দাবী খেলাফত মজলিসের


নিউজ ডেস্কঃ সম্প্রতি ফ্রান্সের মন্টোপলিস ও ত্বলুসে শহরের দু’টি সরকারী ভবনে রাষ্ট্রীয়ভাবে মহানবী হযরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গ কার্টুণ প্রদর্শণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী সা. কে অবমাননায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। গত ২১ অক্টোবর ফ্রান্সের দক্ষিনাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুসে শহরের দু’টি সরকারী ভবনে পুলিশী পাহাড়ায় মহানবী হযরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গ কার্টুণ প্রদর্শণ করা হয়েছে। ফ্রান্সের কুখ্যাত রম্য পত্রিকা শার্লি হেবদোতে ২০১৫ সালে এসব অবমাননাকর কার্টুণ প্রকাশতি হয়েছিলো। তখন সারা দুনিয়ার মুসলমানরা বিক্ষোভে ফেটে পরেছিলো। বর্তমানে ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে ইসলাম বিদ্বেষ ছড়ানো হচ্ছে তার অন্যতম প্রমান হচ্ছে ফ্রান্সের প্রেসিডেন্ট ইনামুয়েল ম্যাক্রনের ইসলাম বিদ্বেষী বক্তব্য। ‘ইসলাম নিয়ে বিশ্ব সংকটে আছে’ ম্যাক্রনের এ বিতর্কিত ও ইসলাম বিদ্বেষী বক্তব্যের পর সরকারী ভবনে মহানবী হযরত মুহাম্মদ সা’ এর অবমাননাকর ব্যঙ্গ কার্টুণ প্রদর্শণ একই সূত্রে গাঁথা। ফ্রান্সের এ ইসলাম বিদ্বেষ ও মহানবী সা. এর অবমাননায় বিশ্বের দুইশত কোটি মুসলমান ব্যথিত ও ক্ষুব্ধ। ফ্রান্স এহেন জঘন্য কর্মকান্ড বন্ধ করতে বাধ্য করতে হবে। রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সে ইসলাম ও মহানবী সা. এর অবমাননার প্রতিবাদ করতে হবে। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে। ইতোমধ্যেই ফ্রান্সের পণ্য বয়কট শুরু হয়েছে এ বর্জন আরো তীব্র হবে। ইসলাম ও মহানবী সা. এর অবমাননা কোনভাবেই একজন মুসলমানের পক্ষে বরদাস্ত করা সম্ভব নয়।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বাংলাদেশের যে সব জ্ঞানপাপী ‘আসসালামুআলাইকু’, ‘আল্লাহ হাফেজ’ বলাকে জঙ্গীবাদের লক্ষ্যণ হিসেব চিহ্নিত করতে চায়, যাার ওয়াজ মাহফিল, ধর্মীয় শিক্ষাকে নিয়ন্ত্রণ করতে চায় তাদের মুখোশ উন্মোচন করতে হবে। তাদের বিরুদ্ধেও সবাইকে সজাগ ও সোচ্চার হতে হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় ফ্রান্সের মন্টোপলিস ও ত্বলুসে শহরের দু’টি সরকারী ভবনে মহানবী হযরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গ কার্টুণ প্রদর্শণের বিরুদ্ধে বাংলাদেশসহ মুসলিম বিশ্ব রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সরকারের কাছে প্রতিবাদলিপি প্রেরণের দাবী জানান এবং বিশ্ব মুসলিমকে এসব ইসলাম বিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জাননা।

Print Friendly, PDF & Email