• শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

জঙ্গি আস্তানা: মিরপুরের একটি বাড়ি কর্ডন করে অভিযান, আটক ৭

pulice-gunনিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুর শাহ আলী থানা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ছয়তলা একটি ভবন ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার ভোররাত থেকে মিরপুর-১ এর (রোড ৮, সেকশন এ) তিন নং ভবনটি ঘিরে রেখে অভিযান চালানো হচ্ছে।
ইতোমধ্যে সেখান থেকে নিষিদ্ধ জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য সন্দেহে সাতজনকে আটক করার কথা জানিয়েছে পুলিশ।
শাহ আলী থানার ওসি একেএম শাহীন মণ্ডল বলেন, গোপন খবরে জেএমবির ওই আস্তানার সন্ধান পেয়ে সকালে অভিযান চালানো হয়।
এ সময় ওই বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা ছোড়া হয়। পরে সেখান থেকে দুজনকে আটক করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম-ঠিকানা জানা যায়নি।
অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওসি শাহীন মণ্ডল।

এদিকে, খবর পেয়ে ডিএমপির যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হন। এছাড়া অভিযানে পুলিশের বিশেষ টিম সোয়াত এবং র‌্যাব যোগ দেয়।

পুলিশের মিরপুর জোনের ডিসি কাইউম উজ জামান বলেন, ‘ধারণা করা হচ্ছে, এই ভবনের ভেতরে জেএমবি সদস্যরা আছেন। ভবনটিতে তল্লাশির উদ্দেশ্যে ঘিরে রাখা হয়েছে।’

তিনি বলেন, ‘ভেতরে বেশ কয়েকজনকে জিম্মি করেও রাখা হতে পারে। নিরাপত্তার স্বার্থে ভবনের বাসিন্দা ও গণমাধ্যমকর্মীদের সরিয়ে দেয়া হয়েছে।’

বেলা পৌনে ১২টার দিকে ডিএমপির যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, ওই বাড়িতে অভিযান চালিয়ে তিনজন হাই-প্রোফাইল জঙ্গিসহ সাতজনকে আটক করা হয়েছে। সেখানে বেশ কয়েকটি গ্রেনেড ও বিস্ফোরক পাওয়া গেছে।
অভিযান প্রায় শেষের দিকে। এখন পর্যন্ত কোনো বেসামরিক লোকজন হতাহত হয়নি বলেও দাবি করেন তিনি।

Print Friendly, PDF & Email