• মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

তীব্র গ্যাস সংকটে জনদুর্ভোগে রাজধানীবাসী

Gasনিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর বিভিন্ন এলাকায় প্রকট আকারে গ্যাসের সংকট দেখা দিয়েছে। বেশ কয়েক দিন ধরে এ সংকট চললেও সমাধানের দেখা নেই। গ্যাস না থাকায় অনেকের রান্নাঘরে চুলা জ্বলেনি। তাই পরিবারের জন্য রান্না করা কঠিন হয়ে পড়েছে।

রাজধানীর শাহীনবাগের বাসিন্দা সানজিদা খানম বলেন, গ্যাসের সমস্যার কারণে তিনি ঠিক মতো রান্না করতে পারছেন না। অনেক সময়ই পরিবারের সদস্যদের জন্য নাস্তা বাইরে থেকে আনাতে হচ্ছে। অতিথি আসলে ঘটছে আরো বিপত্তি।

পাশেই তেজকুনিপাড়ার বাসিন্দা বিউটি আকতার বলেন একই কথা। তিনি বলেন, মধ্য রাতে গ্যাস আসে। রাতেও রান্না করা যাচ্ছে না। ভোর থেকে রাত ১১টা পর্যন্ত গ্যাস থাকে না বললেই চলে। মাঝখানে টিমটিম করে জ্বললেও সে আগুনে রান্না করা যায় না।

সূত্র মতে, বিদ্যুৎ-ব্যবস্থা উন্নত রাখার জন্য বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষসহ (পিডিবি) বেসরকারি বিদ্যুৎকেন্দ্রগুলোকে বেশি হারে গ্যাস দিতে হচ্ছে। যার প্রভাব পড়ছে আবাসিক গ্যাস সরবরাহে।

জনদুর্ভোগ : তিতাসের জরুরি নিয়ন্ত্রণকক্ষে বেশ কিছু এলাকা থেকে এমন অভিযোগ পড়েছে। বাড্ডা, মালিবাগসহ বেশ কিছু এলাকায় গ্যাস সংকট দেখা দিয়েছে।

বেসরকারি ব্যাংকের কর্মকর্তা আব্দুল হামিদ সোহাগ জানিয়েছেন, তার এলাকায় ২/৩ মাস ধরে ৬ থেকে ৭ ঘণ্টা গ্যাস থাকলেও, রোববার সারা দিনই গ্যাস নেই। নাখালপাড়ার বাসিন্দা রহমত উল্লাহ জানালেন, ছাদে কাঠ জ্বালিয়ে তাদের পরিবারে রান্না চলছে।

সিএনজি স্টেশনে দীর্ঘ সারি : গ্যাস সংকটের কারণে রাজধানীর বেশ কয়েকটি সিএনজি স্টেশন বন্ধ রয়েছে। এ কারণে রোববার সিএনজি স্টেশনগুলোতে ছিলে লম্বা লাইন।

সিএনজি চালাক আব্দুর রাজ্জাক জানান, রোববার বেশ কয়েকটি স্টেশন ঘুরে তাকে গ্যাস নিতে হয়েছে। তবে এ ধরনের গ্যাস সমস্যা কতদিন চলবে কেউ জানেন না।

Print Friendly, PDF & Email