ঢাকা, সোমবার, রাত ১:৪২ মিনিট, তারিখ: ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ২৫শে মার্চ, ২০১৯ ইং, ১৮ই রজব, ১৪৪০ হিজরী
যেভাবে লিফট ছিঁড়ে আগুন, ছয় জনের প্রাণহানি | deshnews.net

deshnews.net

যেভাবে লিফট ছিঁড়ে আগুন, ছয় জনের প্রাণহানি

জুন ২৫
পূর্বাহ্ণ ১০:১৭ শনিবার ২০১৬

74d814aeb7d3694a6b138c83d7b9fd3c-576d5d7908c57ঢাকা: হঠাৎ বিকট শব্দে রাজধানীর উত্তরার আজমপুরের ১৬ তলা বিশিষ্ট আলাউদ্দিন মার্কেটের ক্যাপসুল লিফট ছিঁড়ে নিচে পড়ে যায়। পুরো ভবন হয়ে পড়ে বিদ্যুৎবিহীন। লিফটের বৈদ্যুতিক তার থেকে আগুন ধরে ভবনের ভেতরে অন্ধকার হয়ে যায়। লিফট ছিঁড়ে ও অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও অন্তত অর্ধশত মানুষ।

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান বাংলা ট্রিবিউনকে জানান, লিফটের রশি ছিঁড়ে ভবনের বেজমেন্টে একটি নামাজের স্থানে পড়ে। এতে নামাজের ঘরের দেয়াল ভেঙে যায়, তাতেই এসব হতাহতের ঘটনা ঘটে। তবে আমরা তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত করে প্রকৃত ঘটনা জানা যাবে।
ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা ছয়টার দিকে হঠাৎ করে ওই ভবনের সামনের ক্যাপসুল লিফটটির তার ছিঁড়ে পড়ে যায়। এ সময় বিকট শব্দে লিফটের গ্লাস ফেটে সড়কে চলে আসে। ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৪ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত ৭ টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণ আনে।
অগ্নিকাণ্ডের সময় ১৬তলা ভবনটির নিচতলায় ট্রপিক্যাল হোমস লিমিটেডের একটি ইফতার মাহফিল চলছিল। এতে ওই কোম্পানির কর্মকর্তা-কর্মচারীরা তাদের পরিবারের সদস্য ও শিশুদের নিয়ে অংশ নিতে আসছিলেন।

এ সময় উপস্থিত ছিলেন ট্রপিক্যাল হোমস লিমিটেডের সহকারী জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান। আগুনে দগ্ধ হয়েছেন তিনি এবং তার দুই সন্তান। এ ঘটনায় দগ্ধ হয় তার ১০ বছরের মেয়ে মেহনাজ হাসান মায়েশা ও আট মাসের ছেলে মুনতাকিন হাসান। মামুন (২৫) নামে আরও এক তরুণকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে সবার অবস্থাই আশঙ্কাজনক।
এ সময় যারা লিফটে ছিল তাদের প্রাণহানি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে তাদের সবার নাম পরিচয় পাওয়া যায়নি। তবে নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ এবং একজন নারী রয়েছেন।
ভবনের নিরাপত্তাকর্মী জালাল জানান, তিনি ভবনের সামনে গাড়ি পার্কিংয়ের নির্দশনা দিয়ে থাকেন। হঠাৎ ভবনের লিফট ছিঁড়েই নিচে পড়ে যায়। লিফটের নিরাপত্তা বেষ্টনীর গ্লাস ভেঙে সব রাস্তার দিকে আসছিল। আমার মাথায় ও হাতে লেগে কেটে গেছে। এরপর ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় আগুন আর ধোঁয়া দেখতে পাই। এ সময় অনেকে দৌড়ে বের হয়ে আসেন। আবার অনেকেই বের হতে পারেননি।’
ঢাকা মহানগর উত্তরা বিভাগের ডিসি বিধান ত্রিপুরা আগুন নিয়ন্ত্রণের পর সাংবাদিকদের জানান, কী কারেণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল, তা তারা ঘটনাটি তদন্ত করে দেখা হবে।

Please follow and like us:

একই ধরণের সংবাদ

পাঠকের মন্তব্য (০)

আপনার ইমেইল একাউন্ট প্রকাশ করা হবে না
‘অবশ্যই প্রয়োজনীয়’ ক্ষেত্রসমূহ চিহ্নিত করা আছে *

ইউরোপের সংবাদ

পশ্চিমা বিশ্বকে এরদোগানের কঠোর হুঁশিয়ারি

পশ্চিমা বিশ্বকে এরদোগানের কঠোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিউজিল্যান্ডকে সতর্ক করেছেন তুরস্কের প্রেসিডেন্ট[…]

Please follow and like us:

ইসলামী দল/সংগঠন

No thumbnail available

উপজেলা নির্বাচন: চট্টগ্রামে পুলিশ গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদনঃ চট্টগ্রামের চান্দনাইশ উপজেলায় একটি কেন্দ্রে ভোটগ্রহণের সময় আজ (২৪ মার্চ) সংঘর্ষে প[...]

সংগঠন/কর্পোরেট সংবাদ

চট্টগ্রামের বীমা মেলায় ৩টি সম্মাননা পেল ন্যাশনাল লাইফ

চট্টগ্রামের বীমা মেলায় ৩টি সম্মাননা পেল ন্যাশনাল লাইফ

নিজস্ব প্রতিবেদক : গত ১৫ ও ১৬ মার্চ চট্টগ্রামে অনুষ্ঠিত হল দুই ‍দিনব্যাপী বীমা মেলা। জমজমাট এই ম[...]