ঢাকা, রবিবার, রাত ১০:০৮ মিনিট, তারিখ: ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০১৯ ইং, ১৭ই শাবান, ১৪৪০ হিজরী
বাস চাপায় প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রের, রাজধানীর নর্দ্দায় সড়ক উত্তাল | deshnews.net

deshnews.net

বাস চাপায় প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রের, রাজধানীর নর্দ্দায় সড়ক উত্তাল

মার্চ ১৯
অপরাহ্ণ ১২:৪১ মঙ্গলবার ২০১৯

20190319_123605নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নর্দ্দা এলাকায় বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। তার নাম আবরার আহমেদ চৌধুরী (২৪)।  এই ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছেন।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে যমুনা ফিউচার পার্কের সামনে সদর ঘাট-টঙ্গী রুটে চলাচলকারী সুপ্রভাত নামের একটি বাস আবরারকে চাপা দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  গুলশান থানার ডিউটি অফিসার এসআই জাহিদ হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আবরারকে চাপা দেওয়া বাসের চালককে আটক করা হয়েছে। বাসটিও জব্দ করা হয়েছে। চালকের নাম সিরাজুল ইসলাম (২৯)।

বিইউপি শিক্ষার্থী ও আবরারের সহপাঠী নাফিস রায়হান বলেন,  ‘সকালে সুপ্রভাতের বাসচাপায় আবরার গুরুতর আহত হয়। সিএমএইচে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবরারের সঙ্গে আমাদের আরও দু’জন সহপাঠী ছিল। তারা আমাদের জানালে আমরা সকালে নর্দায় যাই। এরপর আমাদের সঙ্গে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও প্রতিবাদে অংশ নেয়।

বিইউপি শিক্ষার্থী আল আমিন ছোটন জানান, বিইউপি’র ২০১৮-১৯ শিক্ষাবর্ষের (ফ্রেশারস্) আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের ‘সেকশন এ’ এর শিক্ষার্থী ছিলেন আবরার। ভোরে যমুনা ফিউচার পার্কে রাস্তা পার হওয়ার সময় সুপ্রভাত সিটিং সার্ভিস এর একটি বাস তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এরপর তাকে সিএমএইচ-এ নিয়ে যাওয়া হয়। এরপর বিইউপির শিক্ষার্থীরা বসুন্ধরা গেটের সামনে নিরাপদ সড়কের দাবিতে রাস্তা অবরোধ করে মানববন্ধন শুরু করে।

দুর্ঘটনার পর যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তা অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী। সকাল সাড়ে ৮টা থেকে তার সড়ক অবরোধ করে রেখেছেন। এতে রামপুরা সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।  ঘটনাস্থলে ছুটে যান পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।  তবে শেষ খবর পর্যন্ত তারা সড়ক অবরোধ করে রেখেছেন।

আবরার পরিবারের সঙ্গে বসুন্ধরা আবাসিক এলাকায় থাকতেন। তার বাবা বিগ্রেডিয়ার (অব.) আরিফ হোসেন। দুই ভাইয়ের মধ্যে আবরার ছিল বড়।

আবরারের সহপাঠী আব্দুল কাদির খান সাংবাদিকদের বলেন,  সকাল সাড়ে ৭ টায় ভার্সিটির বাস ধরার জন্য বাসা থেকে আবরারসহ তিনজন বের হয়েছিল। তারা যমুনা ফিউচার পার্কের সামনে দিয়ে রাস্তা পার হওয়ার সময় সুপ্রভাতের বাস আবরারকে চাপা দেয়।

তিনি আরও জানান, সিএমএইচে সুরতহাল প্রতিবেদন তৈরির পর আবরারের লাশ বিইউপি ক্যাম্পাসে নেওয়া হবে। সেখানে জানাজার পর লাশ বসুন্ধরা আবাসিক এলাকায় নেওয়া হবে। সেখানে দ্বিতীয় জানাজা হবে। এরপর দাফন করা হবে।

Please follow and like us:

একই ধরণের সংবাদ

পাঠকের মন্তব্য (০)

আপনার ইমেইল একাউন্ট প্রকাশ করা হবে না
‘অবশ্যই প্রয়োজনীয়’ ক্ষেত্রসমূহ চিহ্নিত করা আছে *

ইউরোপের সংবাদ

পশ্চিমা বিশ্বকে এরদোগানের কঠোর হুঁশিয়ারি

পশ্চিমা বিশ্বকে এরদোগানের কঠোর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক: ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিউজিল্যান্ডকে সতর্ক করেছেন তুরস্কের প্রেসিডেন্ট[…]

Please follow and like us:

ইসলামী দল/সংগঠন

No thumbnail available

উপজেলা নির্বাচন: চট্টগ্রামে পুলিশ গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদনঃ চট্টগ্রামের চান্দনাইশ উপজেলায় একটি কেন্দ্রে ভোটগ্রহণের সময় আজ (২৪ মার্চ) সংঘর্ষে প[...]

সংগঠন/কর্পোরেট সংবাদ

চট্টগ্রামের বীমা মেলায় ৩টি সম্মাননা পেল ন্যাশনাল লাইফ

চট্টগ্রামের বীমা মেলায় ৩টি সম্মাননা পেল ন্যাশনাল লাইফ

নিজস্ব প্রতিবেদক : গত ১৫ ও ১৬ মার্চ চট্টগ্রামে অনুষ্ঠিত হল দুই ‍দিনব্যাপী বীমা মেলা। জমজমাট এই ম[...]