• মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

২৮ জুলাই থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন শুরু

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি আবেদন আগামী ২৮ জুলাই থেকে শুরু হবে। করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা আবেদন অনলাইনের মাধ্যমে করা যাবে আগামী ১৪ আগস্ট পর্যন্ত। শনিবার (২৪ জুলাই) জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। একইসঙ্গে ভর্তির নির্দেশিকাও প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ভর্তি বিজ্ঞপ্তির তথ্যমতে, ২৮ জুলাই বিকাল ৪টা থেকে স্নাতক প্রথমবর্ষের ভর্তি আবেদন আবার শুরু হবে। অনলাইনে এ আবেদন চলবে আগামী ১৪ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

এতে জানানো হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজে এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমানের ফলাফলের ভিত্তিতে স্নাতকে ভর্তি নেয়া হবে। ফলে এবার কোনো ভর্তি পরীক্ষা হচ্ছে না। ভর্তি ইচ্ছুক প্রার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে আবেদন পূরণ করে আগামী ১৬ই আগস্টের মধ্যে প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রদান করতে হবে।

ভর্তির সব কার্যক্রম শেষ হওয়ার পর আগামী ১৫ই সেপ্টেম্বর অনলাইনে শুরু হবে স্নাতক প্রথমবর্ষের ক্লাস। সবাইকে কোভিড-১৯ মহামারি সম্পর্কিত সব স্বাস্থ্যবিধি মেনে ভর্তি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করার জন্য বলা হয়েছে।
গত ১২ই জুলাই ভর্তি কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো. মশিউর রহমান। সভায় করোনাকালে সেশনজট কমিয়ে আনার বিষয়ে গুরুত্বারোপ করেন ভিসি। তিনি শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে দ্রুত বিশেষ একাডেমিক ক্যালেন্ডার প্রণয়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

Print Friendly, PDF & Email