চবির প্রশাসনিক ভবনে ছাত্রদলের তালা, দুই নিরাপত্তা কর্মী বরখাস্ত

চবি প্রতিনিধি: এক দফা দাবীতে বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধের সমর্থনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসনিক ভবনে তালা দেয় ছাত্রদলের নেতাকর্মীরা। এঘটনার জেরে প্রশাসনিক ভবনের পাহারায় থাকা দুই নিরাপত্তা কর্মীকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

জানা যায়, সোমবার (১৩ নভেম্বর) ভোরে চবি ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহশিন এবং সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনের অনুসারীরা প্রশাসনিক ভবনের ফটকে তালা ঝুলিয়ে দেন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা দেওয়ার ঘটনায় ছাত্রদল সূত্র জানায়, এক দফা দাবী আজ বাংলাদেশের সকল স্তরে ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের প্রাণের দাবীতে পরিণত হয়েছে। এ দাবী আদায়ে চবি ছাত্রদল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থীদের শামিল হওয়ার আহবান করেছে।

শাখা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, ধ্বংস হয়ে যাওয়া একটি রাষ্ট্রকে মেরামতের জন্য একদফা দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। এতে শিক্ষার্থীদের সাময়িক অসুবিধার জন্য ছাত্রদলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, তালা কারা দিয়েছে, সেটা আমরা জানি না। নাশকতা সৃষ্টির লক্ষ্যে এসব করা হচ্ছে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন সোচ্চার আছে যেকোনো ভাবে শিক্ষার্থীদের নিরাপত্তা ও পরিস্থিতি স্বাভাবিক রাখা হবে। তিনি বলেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখব। প্রশাসনিক ভবনের দায়িত্বে থাকা দুইজন নিরাপত্তাকর্মীকে দায়িত্বে অবহেলার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Print Friendly, PDF & Email