উপাচার্যের পদত্যাগের দাবিতে মাঠে নেমেছে চবি শিক্ষক সমিতি

নাজমুস সাকিব হৃদয় – চবি প্রতিনিধি: আইন লঙ্ঘন করে অতিরিক্ত শিক্ষক নিয়োগ ও ব্যাপক অনিয়ম – স্বেচ্ছাচারিতার অভিযোগে উপাচার্য প্রফেসর ড.শিরিন আখতার ও উপ-উপাচার্য প্রফেসর ড.বেনু কুমার দের পদত্যাগের দাবিতে মাঠে নেমেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার দুপুরে প্রশাসনিক ভবনের সামনে এই দাবিতে কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এসময়ে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. আব্দুল হকসহ বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষক।

অবস্থান কর্মসূচিতে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড.মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, উপাচার্য নিজের বাংলোকে রাতের আঁধারের নিয়োগ বোর্ড বানিয়েছেন। অর্থ লেনদেনের জন্য তিনি নিজের পছন্দমতো কয়েকজন প্রার্থীকে চুপে চুপে রাতের আঁধারে তার বাংলোতে নিয়ে গেছেন। তিনি এই পদকে কলঙ্কিত করেছেন।

চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. আব্দুল হক জানান, বাংলা ও আইন বিভাগে শিক্ষক প্রয়োজন না থাকা সত্ত্বেও উপাচার্য ক্ষমতার অপব্যবহার করে স্বেচ্ছায় শিক্ষক নিয়োগের বোর্ড আয়োজন করছেন। নির্বাচনী বোর্ডের সদস্য নিজের পছন্দমতো কয়েকজন শিক্ষককে নিয়ে গোপনীয়তার সাথে অজানা জায়গায় বোর্ড পরিচালনা করেন।

এদিকে সোমবার বাংলা বিভাগের অনুষ্ঠিত নিয়োগবোর্ড থেকে চার সদস্যের মধ্যে দু’জন অংশ নিবেন না বলে উপাচার্য বরাবর এক চিঠিতে জানান। তারা হলেন, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. তাসলিমা বেগম ও বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মহিবুল আজিজ। পরিকল্পনা কমিটির সিদ্ধান্তকে উপেক্ষা করা হয়েছে বলে চিঠিতে উল্লেখ করেন তারা।

চবি শিক্ষক সমিতির এই কর্মসূচি অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শফিউল আযম, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. কাজী এস. এম. খসরুল আলম কুদ্দুসী, আইন বিভাগের অধ্যাপক এ.বি.এম. আবু নোমান, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. লায়লা খালেদা এবং ওশানোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক মো. এনামুল হক।

Print Friendly, PDF & Email