দিল্লি রুটে বিমানের ফ্লাইট চালু হলো

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-দিল্লি-ঢাকা রুটে পুনরায় সরাসরি ফ্লাইট চালু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রাথমিকভাবে সপ্তাহের ৩ দিন সোম, বৃহস্পতি ও শনিবার ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থাটি।
সোমবার (১৩ মে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।
এদিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকাল ৩টায় ১৫২ জন যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইটটি আকাশে ওড়ে। এটি দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকাল ৫টা ২০ মিনিটে পৌঁছে। আবার দিল্লীর স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করবে রাত ৯টা ২০ মিনিটে।
উদ্বোধনী অনুষ্ঠানে মো. মাহবুব আলী বলেন, ‘কয়েক বছর বন্ধ থাকার পর পুনরায় দিল্লির পথে ফ্লাইট শুরু হওয়ায় আমি আনন্দিত। ভারত আমাদের বন্ধু প্রতিবেশী। দুদেশের রাজধানীর মধ্যে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন হওয়ায় ব্যবসায়িক, দাফতরিক, পর্যটন, শিক্ষা, চিকিৎসা ইত্যাদি নানা কারণে দুদেশের মধ্যে ভ্রমণ ও যাতায়াত এখন আরও সহজ ও স্বাচ্ছন্দময় হবে।’
ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রিটার্ন টিকেট ১ মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ইউএস ডলার এবং ১ বছর মেয়াদি টিকেটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।
ঢাকা-দিল্লি ফ্লাইটের উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এম নাইম হাসান, বেবিচকের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক আব্দুল্লাহ আল ফারুক, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার বিশ্বদীপ দে, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান মোহাম্মদ ইনামুল বারী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারহাত হাসান জামিল প্রমুখ।

Print Friendly, PDF & Email