ট্রাম্পকে নিয়ে বিশ্বনেতাদের ঠাট্টা, ভিডিও ভাইরাল

নিউজ ডেস্ক

উত্তর আটলান্টিক নিরাপত্তা জোটের (ন্যাটো) ৭০ বছর পূর্তি উপলক্ষে লন্ডনে চলছে দুই দিনব্যাপী শীর্ষ সম্মেলন। এই সম্মেলনের প্রথম দিন মঙ্গলবার বাকিংহাম প্যালেসে একটি অনুষ্ঠানে মিলিত হয়েছিলেন জোটের নেতারা।

অনুষ্ঠানের এক ভিডিওতে দেখা যায়, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ বিশ্বনেতাদের কয়েক জন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে ঠাট্টা করছেন।

ভিডিওটি এরই মধ্যে ইন্টারনেটে ভাইরাল হয়েছে।

প্রকাশিত ওই ভিডিওতে দেখা গেছে, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ, ব্রিটেনের প্রিন্সেস অ্যান এবং ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট কথা বলছিলেন।

এ সময় বরিস জনসন প্রশ্ন করেন, ‘এজন্যই কি তিনি দেরি করেছিলেন?’ উত্তরে ট্রুডো উপহাস করে বলেন, ‘তার দেরি হয়েছিল কারণ তিনি ৪০ মিনিট ধরে সংবাদ সম্মেলন করেছেন। ’

ট্রুডো বলতে থাকেন, ‘ও হ্যাঁ তিনি ঘোষণা করেছেন…’ এ সময় ম্যাক্রোঁ কানাডার প্রধানমন্ত্রীকে থামিয়ে দিয়ে কিছু একটা বলেন যা শুনে হেসে উঠেন বাকী সবাই।

এ সময় কোনও নেতাই ট্রাম্পের নাম মুখে না নিলেও তারা যে ট্রাম্পকে নিয়েই ঠাট্টা করছিলেন সেটা পরিষ্কার। কারণ মার্কিন প্রেসিডেন্ট সংবাদ সম্মেলনে বেশি সময় দিতেই অভ্যস্ত। যা নিয়ে এর আগেও আলোচনা হয়েছে। মঙ্গলবারও তিনি ৫০ মিনিটের এক সংবাদ সম্মেলন করেন।

সূত্র: দ্য টেলিগ্রাফ

ডিএন/বিএন/আইডি

Print Friendly, PDF & Email