আল্লামা শফির জানাযায় অংশগ্রহণ নিয়ে নেতিবাচক চর্চা দুঃখজনক : ডাঃ শফিকুর রহমান

দেশনিউজ ডেস্ক |

আল্লামা আহমদ শফির জানাযায় অংশগ্রহণকে কেন্দ্র করে নেতিবাচক চর্চাকে দুঃখজনক হিসেবে বর্ণনা করেছেন বাংলাদেশ জামায়তে ইসলামির আমীর ডাঃ শফিকুর রহমান। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ‘সকলের প্রতি একটি আহবান’ শিরোনামে দেয়া এক পোস্টে তিনি বলেন, আল্লামা আহমদ শফী রাহিমাহুল্লাহু-এর ইন্তিকালে গোটা দেশের মুসলমানেরা শোকাহত। সকলেই তাঁকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছেন। এই মহান ব্যক্তির জানাযায় শরিক হওয়া সত্যিই একটি সৌভাগ্যের ব্যাপার ছিল। যারা শরিক হতে পারেননি তারাও আল্লাহর দরবারে উনার জন্য দোয়া করছেন। এই বিষয়টিকে কেন্দ্র করে কোনভাবেই নেতিবাচক কোন চর্চা একান্তই দুঃখজনক। তিনি নেতিবাচক ধারণা ও চর্চা পরিহার করার জন্য সকলের প্রতি আহবান জানান। ডাঃ শফিকুর রহমানের পোস্টটি নিচে হুবহু তুলে ধরা হলো।

সকলের প্রতি একটি আহবান-

দেশ-বিদেশে অবস্থানরত দ্বীনি বন্ধুগণ, আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি মহান রবের খাস মেহেরবাণীতে সকলেই সুস্থ আছেন। যে যেখানে আছেন দোয়া করি আল্লাহ রাব্বুল আলামীন আপনাদেরকে সুস্থ রাখুন এবং তাঁর মেহেরবাণীর চাদর দিয়ে ঢেকে রাখুন।

অতিসম্প্রতি বাংলাদেশের বিশাল মাপের একজন সম্মানিত দ্বীনি ব্যক্তিত্ব আল্লামা শাহ আহমদ শফী রাহিমাহুল্লাহু দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। তিনিসহ অতীতে যে সমস্ত আল্লাহর নেক বান্দাগণ সীমাহীন ত্যাগ-কোরবানী ও নেক আমলের নজরানা পেশ করে দুনিয়া থেকে বিদায় নিয়েছেন মহান প্রভুর দরবারে দোয়া করি তিনি তাঁদের সকলের ভুল-ত্রুটি ক্ষমা করে দিয়ে নেক আমলগুলো কবুল করে জান্নাতের উচ্চ মাকাম দান করুন এবং আমাদেরকে আল্লাহ তা’য়ালার সন্তুষ্টির পথে পরিচালিত করুন।

আল্লামা আহমদ শফী রাহিমাহুল্লাহু-এর ইন্তিকালে গোটা দেশের মুসলমানেরা শোকাহত। সকলেই তাঁকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছেন। এই মহান ব্যক্তির জানাযায় শরিক হওয়া সত্যিই একটি সৌভাগ্যের ব্যাপার ছিল। যারা শরিক হতে পারেননি তারাও আল্লাহর দরবারে উনার জন্য দোয়া করছেন। এই বিষয়টিকে কেন্দ্র করে কোনভাবেই নেতিবাচক কোন চর্চা একান্তই দুঃখজনক।

আমরা সকল মহলের সকল দ্বীনি ভাইদের প্রতি আন্তরিক অনুরোধ জানাই আসুন, পরস্পরের ব্যাপারে সকল প্রকার নেতিবাচক ধারণা ও চর্চা পরিহার করি। পরস্পরের ব্যাপারে একান্ত শ্রদ্ধাবোধ, সু-ধারণা, ভালোবাসা এবং সম্প্রীতির চর্চা করি। একে অন্যের প্রতি অন্তরের অন্তস্তল থেকে মহান প্রভুর দরবারে পারস্পরিক কল্যাণ কামনা করি।

সকল প্রকার জুলুম ও জুলমাত থেকে আমাদের প্রিয় জাতিকে রক্ষা করার জন্য মহান আল্লাহ তা’য়ালার সাহায্য চেয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করি। পরস্পর ভাই হিসেবে একে অন্যকে ক্ষমা করি। কুরআন-সুন্নাহর দেখানো পথে পরস্পরের সহযোগী ও সহযাত্রী হই। আল্লাহ সুবহানাহু ওয়া তা’য়ালা আমাদেরকে তাঁর সন্তুষ্টির পথে চলার জন্য তাওফিক দান করুন। আমীন।।

Print Friendly, PDF & Email