নুসরাত হত্যা মামলার চার্জশিট দাখিল, ঈদের পর বিচার শুরু

ফেনী প্রতিনিধিঃ সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় সিরাজ উদ-দৌলাসহ মোট ১৬ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেওয়া হয়েছে। এর ফলে ঈদুল ফিতরের পর বিচার প্রক্রিয়া শুরু করা সম্ভব হবে।

বুধবার (২৯ মে) দুপুর ২ টার দিকে ফেনী জজ কোর্টের সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে এ অভিযোগপত্র জমা দেওয়া হয়।

আদালতে অভিযোগপত্র জমা দেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলম।

অভিযুক্ত ১৬ আসামি হলো, মাদ্রাসা অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলা (৫৭), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), মাকসুদ আলম ওরফে মোকসুদ আলম কাউন্সিলর (৫০), সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের (২১), জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ (১৯), হাফেজ আব্দুল কাদের (২৫), আবছার উদ্দিন (৩৩), কামরুন নাহার মনি (১৯), উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা (১৯), আব্দুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইমরান হোসেন ওরফে মামুন (২২), মোহাম্মদ শামীম (২০), রুহুল আমিন (৫৫) ও মহিউদ্দিন শাকিল (২০)।

অভিযোগপত্রে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে হত্যার হুকুমদাতা হিসেবে আসামি করা হয়েছে। এই হত্যার ঘটনায় বিভিন্নভাবে যারা জড়িত তাদের অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ।

মামলার মোট আসামির সংখ্যা ১৬। এর মধ্যে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা ছাড়াও স্থানীয় আওয়ামী লীগের দুই নেতা রুহুল আমীন ও মাকসুদ আলমও রয়েছেন।

এর আগে মঙ্গলবার (২৮ মে) সংবাদ সম্মেলন করে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা জানায় পিবিআই।

চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার আলিম শ্রেণীর ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা করা হয়। পরে ওইদিনই তাকে গ্রেফতার করে পুলিশ।

পরে ৬ এপ্রিল ওই মাদ্রাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয় অধ্যক্ষের সহযোগীরা। টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যান নুসরাত জাহান রাফি।

এ ঘটনায় নিহতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। এ মামলায় অধ্যক্ষ সিরাজসহ ১২জন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

গ্রেফতার ২১ আসামির মধ্যে ১৮জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর হয়েছে। এম মাঝে তদন্ত শেষে ১৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দিয়েছে পিবিআই।

Print Friendly, PDF & Email