সাংবাদিক দীপু সারোয়ারকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক: বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি এবং ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশ- ক্র্যাব’র সাধারণ সম্পাদক দীপু সারোয়ারকে দুর্নীতি দমন কমিশন-দুদক তলব করেছে। বুধবার সকালে হাজির না হলে আইগত ব্যবস্থা গ্রহণেরও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

গত ২৩ জুন “লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা?” শীর্ষক বাংলা ট্রিবিউনে প্রতিবেদন প্রকাশিত হয়। মঙ্গলবার (২৫ জুন) দুদকের পরিচালক ও অনুসন্ধান টিমের দলনেতা শেখ মো. ফানাফিল্যা স্বাক্ষরিত এক নোটিশে সাংবাদিক দীপু সারোয়ারকে মঙ্গলবার দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয় ।

এতে বলা হয়েছে, দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে আপনার সাক্ষ্যগ্রহণ ও শ্রবণ একান্ত প্রয়োজন।

যদিও বাংলা ট্রিবিউন এ ধরনের সংবাদ আদৌ প্রকাশ করেনি। গত ২৩ জুন “লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা?” শিরোনামে একটি প্রতিবেদন বাংলা ট্রিবিউনে প্রকাশিত হয়।

নোটিশের শেষ অংশে বলা হয়েছে, ‘উল্লিখিত অভিযোগের বিষয়ে আগামী ২৬/০৬/২০১৯ খ্রি: তারিখ ১০.৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হল। অন্যথায় আইনানুগ কার্যধারা গৃহীত হবে।’

আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে জানতে দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করেন বাংলা ট্রিবিউন এর বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ার। নোটিশের শেষ অংশ নিয়ে আপত্তি জানালে প্রত্যুত্তরে দুদকের এই কর্মকর্তা বলেন, ‘আপনার যা বলার তা দুদকে এসেই বলতে হবে।’