এটিএন নিউজের সাংবাদিক সুমন রিমান্ডে

আদালত প্রতিবেদক |

এক নারী সহকর্মীর (৩০) আপত্তিকর অশ্লীল ছবি প্রকাশ করে সামাজিকভাবে সম্মানহানি করার অভিযোগে করা মামলায় এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার ইমরান হোসেন সুমনকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২০ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম এই রিমান্ড মঞ্জুর করেন।

রোববার রাতে সুমনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার তাকে আদালতে হাজির করে পল্লবী থানায় পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির সোশ্যাল মিডিয়া ক্রাইম অ্যান্ড ইনভেস্টিগেশন টিমের পরিদর্শক কাজী মো. নাসিরুল আমীন। অপরদিকে আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিন চান। শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার (১৯ জুলাই) রাতে হাতিরঝিল এলাকা থেকে সুমনকে গ্রেফতার করে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। গ্রেপ্তারের পর ডিবির উপ-কমিশনার (ডিসি-সিরিয়াস ক্রাইম) মীর মোদাচ্ছের হোসেন বলেন, এটিএন নিউজের এক সংবাদ উপস্থাপিকা একটি মামলা করেন। মামলার এজাহারে কারও নাম উল্লেখ করা হয়নি। পরে আমরা একজন আসামিকে গ্রেফতার করি। সেই আসামির আদালতে ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ইমরান হোসেন সুমনের নাম উঠে আসে।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাপ, মেসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে এবং মোবাইলে উত্যক্তের অভিযোগে গত ১২ জুলাই পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনে পল্লবী থানায় একটি মামলা দায়ের করেন এটিএন নিউজের ওই সংবাদ উপস্থাপিকা। মামলায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ৮ (৩) ও ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯ ধারায় অভিযোগ আনা হয়।

ডিএন/এলএন/বিএইচ/০৫ঃ৪২এএম/২১০৭২০২০-১

Print Friendly, PDF & Email