আরো দুটিসহ ১৮ মামলায় জামিন পেলেন শওকত মাহমুদ

showkotআদালত প্রতিবেদকঃ নাশতার অভিযোগে দায়ের করা দুই মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি সাংবাদিক শওকত মাহমুদের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। সোমবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত  বেঞ্চ তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। এ নিয়ে মোট ১৮ মামলায় জামিন পেলেন শওকত মাহমুদ।

শওকত মাহমুদের আইনজীবী আ.জ.ম মোরশেদ আল মামুন লিটন জানান, শওকত মাহমুদকে রাজধানীর রমনা ও খিলগাঁও থানার দায়েরকৃত দুই মামলায় আজ ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন আদালত। এসব মামলায় স্থায়ী জামিন প্রশ্নে আদালত রুলও জারি করেছে। এর আগে বিভিন্ন থানায় দায়ের করা পৃথক আরো ১৬ মামলায় তাকে জামিন দেয় হাইকোর্ট।

অ্যাডভোকেট লিটন জানান, এ নিয়ে মোট ১৮ মামলায় জামিন পেলেন শওকত মাহমুদ। তার বিরুদ্ধে আনীত সকল মামলায় জামিন পাওয়ায় শওকত মাহমুদের কারা মুক্তিতে আর কোর আইনি বাধা নেই বলে জানান তার আইনজীবী।

প্রসঙ্গত, গত ১৮ আগস্ট রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারের সামনে থেকে শওকত মাহমুদকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। বিভিন্ন মামলায় জিজ্ঞাসাবাদে তাকে কয়েকদফা রিমান্ডেও নেয়া হয়। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

Print Friendly, PDF & Email