• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

নাটোরে যুবলীগের হামলার শিকার তালাশ টিমের সাংবাদিকরা, ক্যামেরা ভাঙচুর

0নিজস্ব প্রতিবেদকঃ নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর রেলস্টেশনে সংবাদ সংগ্রহ করার সময় ইনডিপেনডেন্ট টেলিভিশনের তালাশ টিমের ওপর হামলা চালিয়েছে যুবলীগের নেতাকর্মীরা। এতে আহত হয়েছেন প্রতিবেদক ও ভিডিওগ্রাফার। হামলাকারীরা টিমের ক্যামেরা ছিনিয়ে ভাঙচুর চালায়। শনিবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন; প্রতিবেদক তাইমুর হাসান শুভ, সবুজ মাহমুদ এবং ভিডিওগ্রাফার রাকিবুল। এর মধ্যে তাইমুরের মাথা কেটে গেছে। রাকিবুলের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

এ ঘটনায় তালাশ টিমের সিনিয়র প্রতিবেদক পারভেজ খান ইতোমধ্যে নাটোরের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো মামলা হয়নি। তবে ঈশ্বরদী জিআরপি থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

নাটোর থেকে আহত তাইমুর হাসান শুভ জানান, তেল চুরির ছবি সংগ্রহের জন্য বিকেল চারটার দিকে স্টেশন এলাকায় যান তারা। ভিডিওচিত্র ধারণ করার সময় লালপুর থানা যুবলীগের সহ-সভাপতি আলতাফ হোসেনের নেতৃত্বে জামশেদ, হাফিজুলসহ বেশ কয়েকজন তালাশ টিমের উপর হামলা চালান। এদের মধ্যে জামশেদ ও হাফিজুল তেল চুরি চক্রের অন্যতম সদস্য বলে স্থানীয়রা জানিয়েছেন।

শুভ আরো জানান, হামলাকারীরা সবুজ ও রকিবুল হাসানসহ তাকে পিটিয়ে আহত করেন। এ সময় রাকিবকে হাতুড়ি দিয়ে পেটানো হয়। এসময় তার মাথা কেটে যায়। হামলাকারীরা ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরা ও প্রতিবেদকের কাছে থাকা মেমোরি কার্ড ছিনিয়ে দেয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই তালুকদার জানান, ঘটনা ঘটেছে রেলওয়ে জিআরপি থানার অধীনে, উধ্র্বতন কর্মকর্তাদের নির্দেশে আমরা ঘটনাস্থলে অভিযান চালাই। এ ঘটনায় আব্দুস ছামাদ নামে একজনকে আটক করে জিআরপি থানায় হস্তান্তর করা হয়েছে। ছামাদ অভিযুক্ত আলতাফের ভাই।
এ ঘটনায় খোয়া যাওয়া মেমোরি কার্ডটি স্টেশনের বাদামওয়ালার নিকট থেকে উদ্ধার করা হয়েছে জানিয়ে ওসি বলেন, সাংবাদিকদের উপর হামলার ঘটনায় হামলাকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

যোগাযোগ করা হলে ঈশ্বরদী জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বলেন, ছামাদ নামে একজনকে আটক করে লালপুর থানা পুলিশ আমাদের হস্তান্তর করেছে। তালাশ টিমের সঙ্গে আমাদের যোগাযোগও হয়েছে। মামলা হলে এ ব্যাপারে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email