সাংবাদিক নেতা স্বপনের পিএইচডি ডিগ্রি লাভ

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর বিশিষ্ট সাংবাদিক ও গবেষক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ সদস্য সাদিকুল ইসলাম স্বপন পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। ৫ মে রোববার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৪৯০তম সিন্ডিকেট সভায় এই ডিগ্রি চূড়ান্ত অনুমোদন লাভ করে। রাবি উপাচার্য প্রফেসর ড. আবদুস সোবহান সভায় সভাপতিত্ব করেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধীনে কৃত ড. সাদিকুলের গবেষণার বিষয় ‘বাংলাদেশের জাতীয় দৈনিক পত্রিকায় ইসলামী চিন্তাধারার প্রতিফলন : একটি পর্যালোচনা (১৯৯১-২০১০)’। এই বিভাগের প্রফেসর ড. ইফতিখারুল আলম মাসউদের তত্ত্বাবধানে পরিচালিত এই গবেষণাকর্মটি এর আগে রাবি একাডেমিক কাউন্সিলে অনুমোদিত হয়। গবেষণাকর্মের পরীক্ষক ছিলেন, ভারতের কোলকাতা আলীয়া বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. মশিহুর রহমান এবং কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. আবু সাঈদ মোহাম্মদ আলী।
ড. সাদিকুল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার দৌলতপুর মহল্লায় ১৯৮৫ খ্রিষ্টাব্দে জন্মগ্রহণ করেন। পিতা আবদুস সামাদ আলী ও মাতা নূরজাহান বেগম। তিনি ঐতিহ্যবাহী রাজশাহী কলেজ থেকে আরবী বিষয়ে অনার্স ও প্রথম শ্রেণীতে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে প্রথম শ্রেণীতে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। তিনি দীর্ঘদিন সাংবাদিকতার সঙ্গে সম্পৃক্ত। বর্তমানে রাজশাহীর দৈনিক নতুন প্রভাত পত্রিকার স্টাফ রিপোর্টার ও জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার রাজশাহী প্রতিনিধি। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক তিনি।

Print Friendly, PDF & Email