সংবাদপত্র মালিকরা ওয়েজবোর্ড না মানলে আমরা কী করব ?: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ

সাংবাদিকদের জন্য সম্প্রতি সরকার ঘোষিত নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের ব্যাপারে সংবাদপত্র মালিকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ওয়েজবোর্ডের ব্যাপারে আমাদের যে দায়িত্ব ছিল সেটা করেছি। এখন সংবাদপত্র মালিকরা না দিলে, না মানলে আমরা কী করব? এটি বাস্তবায়নের ব্যাপারে মালিকদেরই দায়িত্ব পালন করতে হবে।’
সাম্প্রতিক ভারত ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী একথা বলেন। বুধবার (৯ অক্টোবর) বেলা সাড়ে ৩টায় এ সংবাদ সম্মেলন শুরু হয়। প্রধানমন্ত্রী ওই দুই দেশ সফরের উল্লেখযোগ্য বিষয়গুলো সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

সরকার সম্প্রতি সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা করেছে। এই ওয়েজবোর্ড বাস্তবায়ন এবং ইলেক্ট্রনিক মিডিয়ার জন্য সরকার আলাদা আইন করবে কিনা−এমন প্রশ্নের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী উপরোক্ত মন্তব্য করেন।     

এ সময় প্রধানমন্ত্রী ওয়েজবোর্ড বাস্তবায়নের বিষয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘এখন এ বিষয়ে তথ্যমন্ত্রীর ব্যবস্থা নেওয়া উচিত। আমি তাকেই দায়িত্ব দিলাম।’

উল্লেখ্য, সংবাদ সম্মেলনে সরকারপন্থী সাংবাদিক ইউনিয়নের নেতারা উপস্থিত থাকলেও নবম ওয়েজবোর্ডে সাংবাদিকদের বিভিন্ন সুবিধা বাতিল ও কমিয়ে দেওয়া বিষয়েে কোন প্রশ্ন করেননি।