চাঁদপুরের সিনিয়র সাংবাদিক ইকরাম চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার, জাগো নিউজের জেলা প্রতিনিধি, দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরী আর নেই। ঢাকার ধানমন্ডি জেনারেনাল এন্ড কিডনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আজ (শনিবার) ভোর ৪টায় তিনি ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। তাঁর বয়স হয়ছিল ৫৫ বছর। ইকরাম চৌধুরীর ছোট ভাই আরটিভির স্টাফ রিপোর্টার শরীফ চৌধুরী দেশনিউজকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য শুভার্থী ও আত্মীয় স্বজন রেখে গেছেন।

শরীফ চৌধুরী জানান, গত ৫ আগস্ট বুধবার রাত ১১টায় আকস্মিকভাবে তাঁর শারিরীক অবস্থার অবনতি হয়েছে। তাঁর প্রচন্ড শ্বাসকষ্ট ও বুক ব্যথা দেখা দেয়। রাতেই দ্রুত তাঁকে শহরের বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়।

জরুরি আইসিইউ সাপোর্টের প্রয়োজন হওয়ায় এবং অবস্থার অবনতির কারণে রাতেই ঢাকা আনা স্থানান্তর করে ধানমন্ডি জেনারেল এন্ড কিডনী হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় ।

জানা গেছে, সাংবাদিক ইকরাম চৌধুরী দীর্ঘদিন যাবত ডায়াবেটিস, কিডনিসহ নানা জটিল রোগে আক্রান্ত। তার উন্নত চিকিৎসার ব্যাপারে প্রধানমন্ত্রী শেথ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সহযোগিতা কামনা করেছিল পরিবার। সরকারি-বেসরকারী মিলিয়ে লাখ বিশেক টাকা জোগাড়ও হয়েছিল। করোনা সংকট ও আরও অর্থ যোগানোর চেষ্টার মধ্যেই চলে গেলেন তিনি ।

জানা গেছে, গত বছর সাংবাদিক ইকরাম চৌধুরী ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে হার্টে রিং লাগানো হয়েছিল।

শরীফ চৌধুরী জানান, বেলা ৮টার পর ইকরাম চৌধুরীর কফিন নিয়ে পরিবারের সদস্যরা চাঁদপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। দুপুর ১২টায় চাঁদপুরের নাজিরপাড়ার নিজ বাসায় পৌছাবে বলে আশা করা হচ্ছে । জানাজা শেষে পৌর গোরস্থানে বাবা-মায়ের পাশে তাকে দাফন করা হবে জানান ছোট ভাই শরীফ চৌধুরী।

ইকরাম চৌধুরী অত্যাচারিত মেধাবী সাংবাদিক ও দক্ষ সংগঠক ছিলেন। দৈনিক সংগ্রামে দীর্ঘদিন সাংবাদিকতা করার পর প্রতিষ্ঠালগ্ন থেকে দৈনিক ইনকিলাবে সাংবাদিকতা করেন তিনি। পরে দৈনিক যুগান্তরেও কৃতিত্বের সঙ্গে কাজ করেছেন।

ডিএন/এমএন/বিএইচ/০৮ঃ৩০এএম/০৮০৮২০২০-১

Print Friendly, PDF & Email