• মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

আল-হেরা কিডস হ্যাভেনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

ইসলামী ও মানবতাবাদী শিক্ষা-সংস্কৃতির বিকাশে মনোযোগ দিতে হবে : এম আবদুল্লাহ

টঙ্গীর আল-হেরা কিডস হ্যাভেনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরষ্কার বিতরণে প্রধান অতিথির বক্তব্য রাখে সাংবাদিক নেতা এম আবদুল্লাহ।

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি এম আবদুল্লাহ বলেছেন, রাষ্ট্র ও সমাজের সর্বব্যাপী নৈতিক অবক্ষয় রোধ করতে হলে দ্বীনি শিক্ষার ওপর জোর দেওয়ার পাশাপাশি ইসলামী ও মানবতাবাদী সংস্কৃতির বিকাশে মনোযোগ দিতে হবে। ইসলামী শিক্ষা ও সংস্কৃতিই মানুষের ইহজাগতিক সফলতা ও পরজাগতিক মুক্তির পথ সুগম করবে। সাংস্কৃতিক আগ্রাসন আমাদের গর্বের ইতিহাস-ঐতিহ্যকে ধ্বংস করে দিচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন, এই আগ্রাসন ঠেকাতে নতুন প্রজন্মকে উন্নত নৈতিকতায় দীক্ষিত করার কোন বিকল্প নেই।
আজ সোমবার (২৮ মার্চ) টঙ্গীতে আল-হেরা শিক্ষা পরিবার আয়োজিত কৃতি শিক্ষার্থ সংবর্ধনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক নেতা এম আবদুল্লাহ এসব কথা বলেন। টঙ্গীর খাঁ-পাড়া রোডে অবস্থিত আধুনিক ও নূরানী এবং ইংলিশ মিডিয়াম শিক্ষার অনন্য প্রতিষ্ঠান আল-হেরা কিডস হ্যাভেনের মূল ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও প্রিন্সিপাল মাওলানা জাফর আহমদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ছিলেন, ইমাম বুখারী (র.) মসজিদ কমপ্লেক্সের খতীব আল্লামা শায়খ আবু সুফিয়ান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট টিভি আলোচক মুফতি হাবিবুল্লাহ নোমানী, আল-হেরা শিক্ষা পরিবারের ভাইস চেয়ারম্যান মাওলানা আরিফ বিল্লাহ, প্রতিষ্ঠানের ভাইস প্রিন্সিপাল মাওলানা রাসেল মাহমুদ প্রমুখ।

টঙ্গীর আল-হেরা কিডস হ্যাভেনে কৃতি শিক্ষার্থী সংবার্ধনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আল্লামা আবু সুফিয়ান।

উল্লেখ্য, আল-হেরা শিক্ষা পরিবার রাজধানীর উত্তরা, টঙ্গীর খাঁপাড়া, দত্তপাড়া, গাজীপুরের বোর্ড বাজার, শিমুলতলী, কুমিল্লাসহ বিভিন্ন স্থানের প্রতিষ্ঠিত ক্যাম্পাসে ব্যাতিক্রমী ধারার আধুনিক হেফজ ও নূরানী শিক্ষার পাশাপাশি ইংরেজী ও বাংলা মাধ্যমে উন্নত সাধারণ শিক্ষা দিচ্ছে। এরই মধ্যে প্রতিষ্ঠানটি গুণতম মানের জন্যে বেশ খ্যাতি অর্জন করেছে। এর বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে সাধারণ শিক্ষার পঞ্চম শ্রেণী পড়ার পাশাপাশি কোরআনে হাফেজ হয়ে বের হবে। তার পর যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে পারবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান মাওলানা জাফর আহমদ মুজুমদার।

অনুষ্ঠানে প্রধান বক্তা আল্লামা শায়খ আবু সুফিয়ান বলেন, যে শিক্ষা ব্যবস্থায় নৈতিকতার শিক্ষা নেই, সেই শিক্ষা পূর্ণাঙ্গ শিক্ষা ব্যবস্থা হতে পারে না। তিনি জাগতিক শিক্ষা ও ঐশি শিক্ষার পার্থক্য তুলে ধরে বলেন, আল-হেরা শিক্ষা পরিবার সারাদেশে তাদের যে শিক্ষা ব্যবস্থার বিস্তার ঘটিয়েছে তাতে জাগতিক ও ঐশি শিক্ষার সমন্বয় করেছে। এই প্রতিষ্ঠানে যারা সন্তান ভর্তি করেছেন তারা ভাগ্যবান।
মাওলানা হাবিবুল্লাহ নোমানী বলেন, জগতের শ্রেষ্ঠ সন্তান তারাই যারা ঐশি শিক্ষার আলোয় আলোকিত হয়েছে। তারাই নৈতিকতা সম্পন্ন ডাক্তার, ইঞ্জিনিয়ার হবে। প্রত্যেকে সফল নাগরিক হবে ইনশাল্লাহ।
সভাপতির বক্তব্যে তামিরুল মিল্লাত মাদ্রাসার আরবী প্রভাষক ও আল-হেরা শিক্ষা পরিবারের চেয়ারম্যান জাফর আহমদ মজুমদার তাঁর প্রতিষ্ঠানের ৮টি শাখায় দুই হাজারের অধিক শিক্ষার্থীকে উন্নত নৈতিক ও কোরআনিক শিক্ষায় শিক্ষিত করে আদর্শ ও সফল মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা, হেফজ প্রতিযোগিতা, হাদীস প্রতিযোগিতা, ইসলামী সঙ্গীত প্রতিযোগিতাসহ বিভিন্ন ইসলামী সাংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ী এবং বর্ষ সমাপনী পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email