• শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আলোচনা ফলপ্রসূ হয়েছে, শিগগিরই খুলছে ফেসবুক : স্বরাষ্ট্রমন্ত্রী

0002নিজস্ব প্রতিবেদক: ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
তিনি জানান, ফেসবুকের সঙ্গে আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। যেকোনো সময় ফেসবুক খুলে দেয়া হবে।
ফেসবুক কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন সরকারের তিনজন মন্ত্রী। রবিবার সকাল ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠক শুরু হয়েছে।
ফেসবুকের পক্ষে তাদের এশিয়া প্যাসিফিক অঞ্চলের পলিসি ম্যানেজার দিপালী লিবার হেন এবং রাজনৈতিক ও আইন উপদেষ্টা বিক্রম লাং বৈঠকে অংশ নিচ্ছেন।

আর বাংলাদেশ সরকারের পক্ষে আছেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এছাড়া বৈঠকে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকী, বিটিআরসিসহ আইনশৃঙ্খলা বাহিনীরা কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপি-জামায়াতে ইসলামীর শীর্ষস্থানীয় দুই নেতার ফাঁসির রায় ঘিরে গত ১৮ নভেম্বর সরকার ফেসবুক, ফেসবুক মেসেঞ্জার, ভাইবার এবং হোয়াটসঅ্যাপ সেবা বন্ধ করে দেয়।

সরকারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, নাগরিকদের নিরাপত্তার স্বার্থেই ইন্টারনেটভিত্তিক এসব সেবা বন্ধ রাখা হয়েছে। এখনো এসব সেবা বন্ধ রয়েছে। তবে বিকল্প পথে অনেকেই ব্যবহার করছেন।

এমন প্রেক্ষপটে আলোচনার জন্য ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ফেসবুককে চিঠি লেখে। তাতেই সাড়া দিতে গতকাল শনিবার ঢাকা এসেছেন ফেসবুকের দুই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email