আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ইসির বৈঠক

3 Lawer

নিজস্ব প্রতিবেদক: আসন্ন পরিস্থিতি পর্যালোচনা করতে এবং সুনির্দিষ্ট নির্দেশনা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শুরু করেছে নির্বাচিন কমিশন (ইসি)। রাজধানীর ইস্কাটনে বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (বিয়াম) ফাউন্ডেশন মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে সকাল ১১টায় এ বৈঠক শুরু হয়।

সিইসি ছাড়াও বৈঠকে অন্যান্য কমিশনার ও নির্বাচন কমিশন সচিব যোগ দিয়েছেন। এতে ২৩৪ পৌরসভার রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ, বিজিবি, আনসার, এনএসআই, ডিজিএফআই, ডিবি ও কোস্টগার্ডসহ সব বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত কথা রয়েছে।

বৈঠকে নির্বাচনী আইন এবং আচরণবিধিসহ বিভিন্ন নির্দেশনা সুষ্ঠুভাবে পরিপালনের পরিবেশ সুগম করা এবং ভোটকেন্দ্রের নিরাপত্তা বিষয়ক কর্মপরিকল্পনা নেয়া হবে।

সুষ্ঠু ভোট গ্রহণের লক্ষ্যে ইসি চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করলেও আপাতত সেনাবাহিনী নামানোর কোনো পরিকল্পনা নেই বলে জানা গেছে।

এদিকে বেশির ভাগ রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন। কমিশন এ বিষয়ে মনে করছেন, আইনশৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলো মাঠের অবস্থা পর্যবেক্ষণ করেছে। তাদের দেয়া প্রতিবেদন অনুযায়ীই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

Print Friendly, PDF & Email