• শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আইএস কী আমি চিনি না, বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

Asad kamal-2নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আইএস কী আমি চিনি না। বাংলাদেশে আইএসের কোনো জায়গা নেই। বাংলাদেশের ৯০ ভাগ মানুষ মুসলমান। আর এই দেশে আইএস ও জঙ্গিবাদের জায়গা হতে পারে না।

বুধবার রাজধানীর ফার্মগেটে কৃষি ইন্সটিটিউটে আয়োজিত আলেম ওলামাদের উদ্দেশ্যে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যখন প্রধানমন্ত্রীকে বললাম, আলেম-ওলামাদের সঙ্গে আলোচনা করা প্রয়োজন তখন তিনি আমাকে নির্দেশ দিলেন তুমি শুরু করে দাও। আলেম সমাজকে সঙ্গে নিয়ে আমরা আসন্ন দুর্যোগ কাটাতে পারবো।

মন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন আল্লাহভক্ত নেককার বান্দা। তিনি কোরআন-সুন্নাহর বাইরে কোনো কাজ করেন না। আল্লাহ তাকে নিজে হাতে বাঁচিয়েছেন ভালো কাজ করার জন্য। ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ তার ওপর ১৯ বারের মতো হামলা হয়েছে।

তিনি বলেন, আমরা যখন নিজেদের পায়ে দাঁড়াচ্ছি তখন আমাদের উপর দৃষ্টি পড়েছে। যেমন দৃষ্টি পড়েছিল আফগানিস্তান, পাকিস্তান, লিবিয়া, সিরিয়া ও ইরাকের উপর। একটি মুসলিম দেশ যখন নিজের পায়ে দাঁড়াতে চেষ্টা করে, অর্থনৈতিকভাবে সামর্থ্যবান হওয়ার চেষ্টা করে তখন তাদের নিয়ে ষড়যন্ত্র শুরু হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখন ইতালীয় নাগরিক তাভেল্লা সিজারকে হত্যা করা হলো তখন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা আমাকে বললেন, তোমার দেশে আইএস আছে। আমি তাদেরকে বলেছি, আইএস কী আমি চিনি না।

তিনি আরো বলেন, একটি ওয়েবসাইটে খবর প্রকাশ করা হলো এটা আইএস করেছে। ওই ওয়েবসাইট পরিচালনা করেন একজন ইহুদি মহিলা। আমরা জাপানি নাগরিক হত্যা, পুলিশ হত্যা, ইমামবাড়ার বোমা হামলা দেখেছি। এছাড়াও আমরা মাওলানা ফারুকীকে গলাকেটে হত্যার দৃশ্য দেখেছি। প্রতিটি হত্যাকাণ্ড নাশকতা সৃষ্টির জন্য। কন্ট্রাক কিলিং। বিদেশ থেকে নির্দেশ এসেছে। আমাদের দেশ জঙ্গির দেশ নয়, আইএসের দেশ নয়।

মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আল্লাহ বলেন আমাকে ভালোবাসতে হলে আগে আমার বান্দাকে ভালোবাস। বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ। বাংলাদেশে তিন লাখ মসজিদ রয়েছে। জনসংখ্যার দিকে বাংলাদেশ পৃথিবীর দ্বিতীয় বৃহত্তর।

আলেমদের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী বলেন, আপনারা নায়েবে রাসুল হিসেবে আপনাদের দায়িত্ব পালন করেন। পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের হেয় করা হচ্ছে। আমাদের দেশ আউলিয়াদের দেশ। কোনো আউলিয়া হাত পায়ের রগ কেটে ধর্ম প্রচার করেননি। যারমধ্যে দেশপ্রেম নেই তিনি সাচ্চা মুসলমান হতে পারবেন না।

আলেম ওলামাদের সঙ্গে মত বিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের পৌরসভা নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিত সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চলছে। নির্বাচন কমিশন যখন যেভাবে বলছে আইন-শৃঙ্খলা বাহিনী সেভাবেই চলছে। তবে নির্বাচনে সহিংসতার কোনো সম্ভাবনা নেই।

আলেম ওলামা-ইমাম ও খতিবদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহের খতিব আল্লামা ফরীদঊদ্দীন মাসঊদ, ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, অপস বিভাগের অতিরিক্তি কমিশনার শেখ মুহাম্মদ মারুফ হাসান প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ মো. মামুনুর রশীদ।

Print Friendly, PDF & Email