নির্বাচন মানে এই নয় যে কোনো অপরাধ ঘঠবে না : জাবেদ আলী

javed-ecনওগাঁ প্রতিনিধিঃ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী বলেছেন, প্রার্থী যতই হোক না কেন সবাই মনে করেন একজনই নির্বাচিত হবেন। ব্যালট বাক্স যেমন স্বচ্ছ, তেমনি নির্বাচন হবে স্বচ্ছ।

আগামী পৌর নির্বাচন হবে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ। পৌর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ, নিরপেক্ষ সকলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দেয়া হবে। এজন্য প্রার্থীদের আচরন বিধি মেনে প্রচার-প্রচারণা মেনে চলার পরামর্শ দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নওগাঁ ও নজিপুর পৌরসভার সকল প্রার্থী এবং জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাবেদ আলী বলেন, আপনারা কোনো আচরন বিধি লঙ্ঘন করবেন না। আচরনবিধি লঙ্ঘন করলে দণ্ডিত হতে হবে। নির্বাচন মানে এই নয়, নির্বাচনের সময় বহির্ভূত কোনো অপরাধ সংঘঠিত হবে না। এমনতো বলা যাবে না। সেসব যদি হয় তাহলে আইনগতভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। যারা ভোটার তাদেরকে সম্মান দেখিয়ে এটা গ্রহণ করতে হবে। বিজয়ে পেছনে কাতার বন্দি হতে হবে।

একজনের ভোট আরেকজন দেবে অথবা সিল মারবে, ভোট কেন্দ্র দখল করবে, বাক্স ছিনতাই করে নিয়ে যাবে এসব ধারণা থেকে দূরে থাকবেন। এসব বিষয়ে প্রশাসন থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতবিনিময় সভায় নওগাঁর জেলা প্রশাসক ড. আমিনুর রহমান সভাপতিত্ব করেন। এসময় পুলিশ সুপার মোজাম্মেল হক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার, জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক আমিরুল ইসলাম, ৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহিদ হাসান, জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার হারুন অল রশিদ, নওগাঁ পৌর মেয়র প্রার্থী নজমুল হক সনি, নজিপুর পৌর মেয়র প্রার্থী আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভায় নওগাঁর দুই পৌরসভার মেয়র, কাউন্সিলরগণ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email