• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সংঘর্ষের আশংকা থাকলে কাউকে অনুমতি নয় : ডিএমপি

DMP-Comissionerনিজস্ব প্রতিবেদক: রাজধানীতে একই দিনে (৫ জানুয়ারি) সমাবেশ করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি। ফলে সমাবেশকে কেন্দ্র করে কোনো ধরণের সংঘর্ষের আশংকা থাকলে কাউকেই অনুমতি দেয়া হবে না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

রোববার ডিএমপি নিউজের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। কমিশনার বলেন, যে দলই হোক, ৫ জানুয়ারি সংঘর্ষের আশঙ্কা থাকলে আমরা সমাবেশের অনুমতি দিতে পারি না।

তিনি বলেন, ৫ জানুয়ারিতে একই জায়গায় সমাবেশ করতে লিখিত আবেদন জানিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। সমাবেশ নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী তথ্য সংগ্রহ করছে। রোববার বিকেলে তাদের রিপোর্ট পাওয়া যাবে। রির্পোটের ওপর ভিত্তিতেই অনুমতি সিদ্ধান্ত দেয়া হবে। তবে সমাবেশকে কেন্দ্র করে কেউ নাশকতার চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না বলেও জানান এ কমিশনার।

এর আগে ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উল্লেখ করে রাজধানীর সোহরওয়ার্দী উদ্যানে সমাবেশ ডাকে বিএনপি। অন্যদিকে একই দিনে একই জায়গায় সমাবেশের জন্য অনুমতি চেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email