• শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

পুলিশের তৎপরতায় দেশে জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে উঠতে পারেনি: প্রধানমন্ত্রী

hasina-khushiনিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশ ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে জাঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারেনি।

মঙ্গলবার রাজধানীতে রাজারবাগ পুলিশলাইন্সে পুলিশ সপ্তাহ উপলক্ষে প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, শুধু জঙ্গিবাদ নয়, বাংলাদেশে যে কোনো ঘটনা মোকাবেলা করার জন্য পুলিশ বাহিনীকে আরো দক্ষ করে গড়ে তোলা হচ্ছে।

শেখ হাসিনা বলেন, বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলা করে পুলিশ সদস্যদের জনগণের সেবক হতে হবে। অসহায় বিপন্ন মানুষের পশে দাড়াতে হবে।

বর্তমান পুলিশের জনবল যথেষ্ট নয় উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের জনসংখ্যার অনুপাতে পুলিশের জনবল যথেষ্ট নয়। তাই আমরা পুলিশে আরো ৫০,০০০ নতুন পদ সৃষ্টির সিদ্ধান্ত নিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, গত সাত বছরে আমরা পুলিশের সাংগঠনিক কাঠামোতে ৭৩৯টি ক্যাডার পদসহ ৩২ হাজার ৩১টি পদ সৃষ্টি করেছি। এ সত্ত্বেও দেশের জনসংখ্যার অনুপাতে পুলিশের জনবল যথেষ্ট নয়। তাই আমরা আরো ৫০ হাজার নতুন পদ সৃষ্টির সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে ২৭৭টি ক্যাডার পদসহ ১৩ হাজার ৫৫৮টি পদে পুলিশ সদস্যদের নিয়োগ সম্পন্ন হয়েছে।

স্বাধীন বাংলাদেশে ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি প্রথম পুলিশ সপ্তাহ পালন করা হয় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সেদিন পুলিশ সপ্তাহের উদ্বোধন করেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

Print Friendly, PDF & Email