• রবিবার, ১৯ মে, ২০১৯

সূচনাতেই জয়ের মুকূট

IPL-Gujratনিজস্ব প্রতিবেদক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তৃতীয় ম্যাচে কিংস এলেভেন পাঞ্জাবকে হারিয়ে শুভসূচনা করেছে নতুন দল গুজরাট লায়ন্স। অ্যারন ফিঞ্চের দূর্দান্ত ব্যাটিংয়ে পাঞ্জাবকে ৫ উইকেটে পরাজিত করেছে সুরেশ রায়নার দল।

মেহালির পিসিএ স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে পাঞ্জাব ৬ উইকেটে ১৬১ রানের লড়াকু স্কোর জমা করে। ওপেনার মুরালি বিজয়  ৩৪ বলে ৪২ রান এবং ম্যানন ভোরা  করেন ২৩ বলে ৩৮ রান। এদের বদৌলতেই পাঞ্জাব ভালো একটি স্কোর দাঁড় করাতে পেরেছে। এছাড়াও মার্কাস স্টোইনিজ  ২২ বলে ৩৩, ঋদ্ধিমান সাহা  ২০ এবং অধিনায়ক ডেভিড মিলার করেছেন ১৫ রান।

ক্যারিবীয় চ্যাম্পিয়ন দলের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো একাই নিয়েছেন ৪টি উইকেট ২২ রানের বিনিময়ে। আর রবিন্দ্র জাদেজা  নিয়েছেন ২টি উইকেট।

১৬২ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে ১৭.৪ ওভারেই জয় নিশ্চিত করে গুজরাট। যদিও প্রথম ওভারেই ওপেনার নাথান ম্যাককালাম ব্যক্তিগত শুন্য রানে আউট হয়ে যান। কিন্তু তাতে মোটেও চাপে পড়তে দেননি দলকে আরেক ওপেনার অ্যারন ফিঞ্চসুরেশ রায়নার সঙ্গে মিলে গড়ে তুলেন ৫১ রানের জুটি। ৯ বলে ২০ রান করে সাজঘরে ফিরে যান রায়না। তারপর ফিঞ্চ  জুটি গড়ে তুলেন দিনেশ কার্তিকের সঙ্গে। দলীয় ১১৭ রানে আউট হওয়ার আগে তিনি সংগ্রহ করেন ৪৭ বলে ৭৪ রান। ইনিংসটিকে তিনি ১২টি চারের সাহায্যে সাজিয়েছেন। পরে কার্তিক  জয়ের মুকুট পড়ার বাকি কাজটুকু সমাধা করেন। তার ২৬ বলে ৪১ রানের সুবাদে ৫ উইকেটে দল জয়ের চুড়ায় পৌঁছে যায়।

সন্দিপ শর্মা, মিচেল জনসন, মার্কাস স্টোইনিজ এবং প্রদিপ সাহা ১টি করে উইকেট নিয়েছেন।

ম্যাচসেরার পুরস্কারটি নিয়েছেন অ্যারন ফিঞ্চ