• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ঈদে টানা ৯ দিনের ছুটির ফাঁদে দেশ, ঢাকা হবে ফাঁকা

2016_06_23_01_12_34_ddyIHJS7XZtFAPpjcVYVjgYAIB48y3_originalঢাকা: আসন্ন রমজানের ঈদে টানা ৯ দিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। ফলে ১ জুলাই থেকে টানা ৯ জুলাই পর্যন্ত সরকারি অফিস ছুটি থাকবে। জরুরি সেবা সার্ভিসের ক্ষেত্রে সংশ্লিস্ট প্রতিষ্ঠানের প্রয়োজন বিবেচনায় এ ছুটি কার্যকর হবে।

পবিত্র শবে কদরের পরদিন অর্থাৎ ৪ জুলাই (সোমবার) অফিস খোলা থাকলেও প্রধানমন্ত্রী তার নির্বাহী ক্ষমতায় এদিন সরকারি ছুটি ঘোষণা করেন।

বুধবার (২২ জুন) জনপ্রশাসন মন্ত্রনালয়ের একজন কর্মকর্তা বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেন। বিশেষ এ ছুটি নিয়ে আদেশ জারি বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান ওই কর্মকর্তা।

তিনি বলেন, আগামী ৪ জুলাই বিশেষ ছুটির পরিবর্তে আগামী ১৬ জুলাই (শনিবার) সরকারি চাকুরেদের অফিস করতে হবে।

শাওয়ালের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৬ কিংবা ৭ জুলাই বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হবে। তবে ৬ জুলাই ঈদের সম্ভাব্য দিন ধরে আগামী ৫, ৬ এবং ৭ জুলাই ঈদের ছুটি নির্ধারণ করা আছে। আর পবিত্র শবে কদরের ছুটি থাকবে ৩ জুলাই। ওই হিসেবে ৪ জুলাই সরকারি অফিস-আদালত খোলা থাকে।

কিন্তু ছুটির হিসেবে, ঈদের আগে সরকারি চাকরিজীবীদের শেষ অফিস ৩০ জুন (বৃহস্পতিবার)। পরের ১ ও ২ জুলাই যথাক্রমে শুক্র ও শনিবার। শব-ই-কদরের পরদিন ৪ জুলাই বিশেষ ছুটি ঘোষণা করায় ঈদের ছুটি ৭ জুলাই পর্যন্ত। পরের ৮ ও ৯ জুলাই শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি।

এতে সব মিলিয়ে ঈদের পর আগামী ১০ জুলাই প্রথম অফিস করবেন সরকারি চাকরিজীবীরা। আর নয়দিন ছুটি থাকায় ঢাকার রাস্তা থাকবে অনেকটাই ফাঁকা।

Print Friendly, PDF & Email