উর্দি পরিনি তাই বলে কি ভয় পাবো : ডিএমপি কমিশনারকে জাফরুল্লাহ

2016_07_16_13_35_03_7GnRKraZ5c3RLGSyVdHedVIvU3wJ4v_originalঢাকা:  ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়াকে উদ্দেশ করে গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আপনি বলেছেন, আমাকে আইনের আওতায় নেবেন। যদিও আপনার মতো আমি উর্দি (আইনের পোশাক) পরি নাই। তাই বলে কি আমি ভয় পাবো? গুলি করবেন? করুন। জীবন দিতে ও মরতে আমি ভয় করি না। কারণ আমি মুক্তিযুদ্ধ করে এসেছি।

শনিবার ঢাকা রির্পোর্টাস ইউনিটি মিলনায়তনে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ড্যাবের সভাপতি ডা. এ কে এম আজিজুল হকের সভাপতিত্বে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, ড্যাবের মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষক কর্মচারি ঐক্য জোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভূঁইয়া প্রমুখ বক্তব্যে রাখেন।

‘সন্ত্রাসবাদ প্রতিরোধে জাতীয় ঐক্য, গণতন্ত্র ও আইনের শাসন’ শীর্ষক সভায় জাফরুল্লাহ চৌধুরী বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১ শত ৫০ জনের অধীন মানুষ মারা গেছে। ওই সময় যাদের বাবা ও স্বজনেরা মারা গেছেন তারা তো জঙ্গি হবেই। আর এর মূল কারণ হলো দেশে ন্যায় বিচার নেই। আর ন্যায় বিচারের অভাবেই জঙ্গিবাদের সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, জঙ্গিরা যা করছে সেটাও এক ধরনের প্রতিবাদ। তবে এটা ভুল পথ, এই পথ ঠিক নয়, এই পথে কিছু অর্জন করা যায় না। জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী আমি বলতে চাই, অন্য দেশের ওপর ভরসা করবেন না। আপনার শক্তি এদেশের মানুষ। আপনার বাবাকে (বঙ্গবন্ধু) যারা ভালোবেসেছেন তারাই আপনার বন্ধু। তাই জাতীয় ঐক্য নিয়ে কোন অজুহাত তৈরি করবেন না।

Print Friendly, PDF & Email