ঝাঁকি দিয়েই ছিটকে পড়ে ড্যাশ-এইট

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমার থেকে ১৭ জন যাত্রী নিয়ে ঢাকায় ফিরেছে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি। বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৪টার দিকে বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

মিয়ানমার থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ঢাকায় আসা যাত্রীরা জানিয়েছেন ইয়াঙ্গুনে দুর্ঘটনা কবলিত বিমানটির কথা। দুর্ঘটনায় পড়া বিমানটিতেই গতরাতে এই যাত্রীদের দেশ ফেরার কথা ছিল। কিন্তু বিজি ০৬০ বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ায়, বিশেষ বিমান পাঠিয়ে তাদের দেশে ফেরত আনা হয়।

বিমানবন্দরে নেমে যাত্রীরা বলেন, ‘বিমানটি ল্যান্ডিং করার সময় অনেক বেশি ঝাঁকি অনুভব হয়। এরপর রানওয়ে থেকে ছিটকে পরে। এসময় যাত্রীরা ভেতরে ভয়ে চিৎকার করছিল। পরে অনেক যাত্রীকে আহত অবস্থায় স্টেচারে করে বিমান থেকে নামানো হয়।’
এর আগে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ জানান, ৩৩ জন আরোহী নিয়ে ইয়াঙ্গুনগামী ড্যাশ-এইট উড়োজাহাজের একটি ফ্লাইট বিজি-জিরো সিক্স জিরো-বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াঙ্গুনে অবতরণের সময় বজ্রসহ বৃষ্টিপাতের কবলে পড়ে। অবতরণের এক পর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমানটি। বিমানটিতে এক শিশুসহ ২৮ জন যাত্রী, দুই জন পাইলট এবং দুজন কেবিন ক্রু ছিলেন। তারা সবাই কম বেশি আহত হয়েছেন বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। আহতদের মধ্যে ১৯ জনকে নর্থ ওকালাপা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১১ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

দুর্ঘটনার পর ইয়াঙ্গুন বিমানবন্দর সাময়িক বন্ধ ঘোষণা করেছে সেখানকার কর্তৃপক্ষ। দুর্ঘটনার পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্রিফ করেন বাংলাদেশ বিমানের জনসংযোগ বিভাগের জিছম শাকিল মেরাজ। তিনি জানান, যাত্রীরা সবাই নিরাপদে আছেন।

দুর্ঘটনা কবলিত বিমানটি বিকাল ৩টা ৪৫ মিনিটে ইয়াঙ্গুনের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে।

Print Friendly, PDF & Email