• মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

মনোনয়ন জমা দিতে বারণ করলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদকঃ
বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে দলের কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে নির্বাচন কমিশনে মনোনয়ন জমা দিতে বারণ করেছে বিএনপি। বিএসএমএমইউতে চিকিৎসাধীন কারাবন্দী খালেদা জিয়ার আপত্তিতেই এই বারণ বলে জানা গেছে। বগুড়া জেলার নেতারা এই আসনে বুধবার গুলশান কার্যালয় থেকে বেগম জিয়ার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।
এই আসনে প্রার্থী ঠিক করতে মঙ্গলবার বিকালে নয়া পল্টনের কেদ্রীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপি নেতাদের সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বৈঠক (অনলাইনে) করেছিলেন। বৈঠক শেষে নেতারা জানিয়েছিলেন, বগুড়া ৬ আসনের উপ নির্বাচনে বেগম জিয়ার পক্ষে মনোনয়ন জমা দেয়া হবে।
পাশাপাশি জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌর মেয়র মাহবুবুর রহমান, জেলার নেতা রেজাউল করিম বাদশা এবং জেলার সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবদীন চাঁনও মনোনয়ন জমা দেবেন।
একাধিক সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে এ সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। স্থানীয় নেতাদের হাইকমাণ্ড থেকে বলা হয়েছে, তারা যেন মনোনয়ন পত্র জমা না দেন।
দলের সিনিয়র একনেতা বলেছেন, বেগম জিয়ার বার্তা পেয়েই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে।
একাদশ সংসদ নির্বাচনে বেগম জিয়ার পক্ষে ৩টি আসনে মনোনয়নপত্র দাখিল করা হয়েছিল। কিন্তু ইসি তিনটি আসনেই মনোনয়ন বাতিল করে দেয়। ওই আসনে নির্বাচন করে বিজয়ী হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শপথ না নেয়ায় ২৪ জুন উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য যে, গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

Print Friendly, PDF & Email