প্রধানমন্ত্রীকে ইফতারের দাওয়াত দিয়েছে বিএনপি

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত দিয়েছে বিএনপি। রবিবার (২৬ মে) বিএনপির একটি প্রতিনিধিদল আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে দাওয়াতপত্র পৌঁছে দেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকেও ইফতারের দাওয়াত দিয়েছে বিএনপি। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রধানমন্ত্রীর পক্ষে দাওয়াতপত্র গ্রহণ করেন।
পরে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের সামনে বলেন, ‘গতকাল শনিবার (২৫ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সব রাজনৈতিক দলের সম্মানে ইফতারের আয়োজন ছিল। গত বছরের ডিসেম্বরে গণভবনে অনুষ্ঠিত জাতীয় সংলাপে যেসব দল অংশ নিয়েছিল, সবাইকে প্রধানমন্ত্রী যথাযথভাবে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু বিএনপি নেতাদের কাউকে আমরা ইফতার অনুষ্ঠানে দেখিনি।’
বিপ্লব বড়ুয়া জানান, বিএনপিসহ ঐক্যফ্রন্টের সব নেতার দাওয়াতপত্র আরামবাগে ঐক্যফ্রন্টের কার্যালয়ে পৌঁছে দেওয়া হয়েছিল। এছাড়া গতকাল দুপুরে প্রধানমন্ত্রীর নির্দেশনায় তার বিশেষ সহকারী হিসেবে তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনসহ অন্য নেতাদের টেলিফোনে আমন্ত্রণের বিষয়টি জানান। তারা দাওয়াত পাওয়ার কথা নিশ্চিত করলেও তাদের পূর্বনির্ধারিত কর্মসূচি থাকায় আসতে অপারগতা জানিয়েছিলেন।
আগামী মঙ্গলবার (২৮ মে) ঢাকা লেডিস ক্লাবে বিএনপির পক্ষ থেকে সব রাজনৈতিক দলের সৌজন্যে ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগ এতে অংশ নেবে কিনা জানতে চাইলে বিপ্লব বড়ুয়া বলেন, ‘প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি মঙ্গলবার সকালে জাপান সফরে যাবেন। আর সাধারণ সম্পাদক কিছুদিন আগে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। দলের শীর্ষ পর্যায়ের নেতারা এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।’
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দাওয়াত দিতে যাওয়া বিএনপির প্রতিনিধিদলে ছিলেন দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ ও তাইফুল ইসলাম টিপু।

Print Friendly, PDF & Email