ঢাকা সিটির মত আরেকটি নির্বাচন হতে যাচ্ছে: হাফিজ

Hafizনিজস্ব প্রতিবেদক: বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব:) হাফিজ উদ্দিন আহম্মেদ বীরবিক্রম বলেছেন, ব্যালটের মাধ্যমে হোক আর রাজপথে সংগ্রামের মাধ্যমেই হোক, অতি অল্প সমেয়ের মধ্যেই জনগনের ম্যান্ডেট নিয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাষ্ট্র ক্ষমতায় আসবে ২০ দলীয় জোট।

শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে ‘বাংলাদেশ কল্যাণ পার্টির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ত্রি-বার্ষিক কাউন্সিল ২০১৫’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হাফিজ উদ্দিন আহম্মেদ বলেন, ফেনী জেলার দাগন ভূইঞা উপজেলায় ৪৮ জনের মধ্যে ৩৩ জন কাউন্সিলর বিনাভোটে নির্বাচিত হয়েছে। সেখানে সরকার দলীয় লোকজন অন্যদের মনোনয়নপত্র সংগ্রহ করতে দেয়নি। যেখানে যেখানে বিএনপির প্রার্থী বিজয়ী হওয়ার সম্ভাবনা সেখানে সরকার নানাভাবে জুলুম নির্যাতন এবং গ্রেপ্তার চালিয়ে যাচ্ছে।

তিনি আশংকা প্রকাশ করে বলেন, এই নির্বাচনে কারচুপি হবে জেনেও আমরা অংশগ্রহণ করেছি। কিন্তু আমরা জেনেশুনে বিষ পান করতে চাই না। বিগত ঢাকা সিটির মত আরেকটি নির্বাচন দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে। তারা সব কিছু ঠিক করে রেখেছে। নির্বাচন কমিশন প্রশাসনের সহায়তায় সরকারের এই এজেন্ডা বাস্তবায়ন করবে।

মেজর হাফিজ বলেন, বর্তমান দেশে যে রাজনীতি চলছে, আমরা সেই রাজনীতি চাই না। আমরা পরিবর্তনের রাজনীতি চাই। যে রাজনীতিতে মানুষের জীবনের মূল্য থাকবে, জীবিকা উপার্জনের স্বাধীনতা থাকেবে, দেশ দুর্নীতি মুক্ত হবে আমরা সেই রাজনীতি চাই।

তিনি বলেন, বাংলাদেশে আজ গণতন্ত্র নির্বাসিত। মানবাধিকার ভূলুণ্ঠিত। জীবনের গ্যারান্টি নাই। রাজনীতিতে হয়েছে ব্যাপক দুর্বৃত্তায়ন।
সাবেক এই মন্ত্রী বলেন, দেশ আজ দুর্বৃত্তদের হাতে। বিনা ভোটে নির্বাচিত হয়ে তারা আজ জনগনকে গণতন্ত্রের সবক দিয়ে যাচ্ছে। ১৯৭১ এ দেশের স্বাধীনতা অর্জনের জন্য লাখো মানুষ জীবন দিয়েছে। মুক্তিযুদ্ধের চেতনাকে এবং গণতন্ত্রকে পুনরুজ্জীবীত করতে কল্যাণ পার্টি এবং ২০ দলীয় জোটের অন্যান্য সব দলকে নিয়ে পরিবর্তনের জন্য মাঠে নামবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীরপ্রতীক।

ঢাকা মহানগর কল্যাণ পার্টির সভাপতি আলী হোসেন ফরায়েজীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তাব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. ইকবাল হাসান মাহমুদ, আজাদ মাহবুব, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান শাহিনুর রহমান তামান্না, মোহা. ইলিয়াস, বেনী আমিন, কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক মমিনুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email