সরকারের ফ্যসিবাদী আচরণ ৭২-৭৫কেও ছাড়িয়েছেঃ ড. মঈন খান

0নিজস্ব প্রতিবেদক: দেশের গণতন্ত্রকে মৃত উল্লখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.  আব্দুল মঈন খাঁন বলেছেন, অবৈধ এ সরকারের ফ্যসিবাদী আচরণ বাহাত্তর ও পচাত্তরকে ছাড়িয়ে গেছে। রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

অাব্দুল মঈন খাঁন বলেন,  সারা দেশ এখন কারাগারে পরিণত হয়েছে। কথা বললেই জোর করে কন্ঠ রোধ করা হয়। অবৈধ এ সরকারের ফ্যসিবাদী আচরণ বাহাত্তর/পচাত্তরকে ছাড়িয়েছে।
বর্তমানে দেশে কথা বলা ও স্বাধীনভাবে চলাফেরার স্বাধীনতা নেই উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন,  এখানে মানবাধিকার আজ বিলুপ্ত, গ্রামের অবকাঠামো ভঙ্গুর, কোন জবাবদিহিতামূলক সরকার নেই। এভাবে কোনো স্বাধীন দেশ চলতে পারে না। দেশে উন্নয়নের নামে মেগা-প্রকল্পের মহাউৎসব চলেছে।

একই অনুষ্ঠানে আসন্ন পৌর নির্বাচন প্রসঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বর্তমানে দেশে রাজনীতি ও নির্বাচনে ক্রান্তিকাল চলছে। আওয়ামী লীগ নেতারা যা হুকুম করছে রিটার্নিং অফিসাররা তা তাবেদারের মত পালন করছেন।

পাকিস্তানিরা এতো শক্তিশালী ও অত্যাধুনিক অস্ত্র দিয়েও যখন এ জাতিকে দমিয়ে রাখতে পারেন নাই আমাদেরও পারবে না।  যে কোন পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত।
আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. মুনির হোসেনের সভাপতিেত্ব আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা, সংগঠনের দফতর সম্পাদক আখতারুজ্জামান বাবলু প্রমুখ।

Print Friendly, PDF & Email