দুর্নীতি করে ভোটের ফল পাল্টালে কঠোর আন্দোলন: মির্জা ফখরুল

10নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মাধ্যমে আসন্ন পৌরসভা নির্বাচনের ফলাফল পরিবর্তন করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিএনপি। সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কৃষক দলের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই হুঁশিয়ারি দেন।

তিনি আবারো জোর দিয়ে বলেন, ‘পরিবেশ প্রতিকূল জেনেও বিএনপি গণতন্ত্র রক্ষার আন্দোলন হিসেবে পৌর নির্বাচনে অংশ নিয়েছে। এটি আমাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। নির্বাচন থেকে সরে দাঁড়াবে না।’

নির্বাচন সামনে রেখে বিএনপির কয়েকজন নেতাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘সারাদেশে পৌর নির্বাচনকে কেন্দ্র করে সরকার সমর্থকরা বিএনপির প্রার্থীর ওপর হামলা করছে। প্রায় ৬০০০’র বেশি নেতাকর্মীকে আটক করা হয়েছে। এর উদ্দেশ্য হচ্ছে জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করা।’

তিনি বলেন, ‘এই সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা উন্নয়নের নামে লুটপাট করছে, রাষ্ট্রীয় তহবিল ফাঁকা করছে।’

বিএনপির এই ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, দেশের জনগণ শ্বাসরুদ্ধকর অবস্থায় রয়েছে। কৃষকরা আজ অসহায়, ধানের দাম বাড়ছে না। একমাত্র জিয়াউর রহমানই কৃষকদের উন্নয়নে কাজ করেছেন বলেও মন্তব্য করেন তিনি।

কৃষক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আলোচনা সভায় যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দল নেতা তকদীর হোসেন জসীম, নাজিমুদ্দীন মাস্টার প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email