• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আলাদা ট্রাইব্যুনাল করে অবৈধ নির্বাচনের সঙ্গে জড়িতদের বিচার হবেঃ আমীর খসরু

0নিজস্ব প্রতিনিধিঃ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘অবৈধ নির্বাচনের সঙ্গে জড়িত সবার বিচার করা হবে। এ জন্য একটি আলাদা ট্রাইব্যুনাল করা হবে।’

মঙ্গলবার চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়িতে নসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন। বিএনপি আজকের দিনকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করছে। এ উপলক্ষে সমাবেশের আয়োজন করা হয়।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ সরকারের অধীনে অনুষ্ঠিত ওই নির্বাচনে বিএনপি অংশ নেয়নি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘আমি আওয়ামী লীগের নেতৃবৃন্দকে বলতে চাই, বাংলাদেশের মানুষ ভোট দেওয়া ভুলে যাবে না। যতদিন অন্যায়ভাবে থাকবেন, তার বিচার হবে। যারা এ অবৈধ নির্বাচনের সঙ্গে জড়িত সবার বিচার করা হবে। একটি আলাদা ট্রাইব্যুনাল করা হবে। জনগণের ভোট যারা কেড়ে নেওয়ার জন্য সরাসরি ভূমিকা পালন করেছে, যারা সহযোগিতা করেছে, তাদের তালিকা তৈরি করছি আমরা।’

নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। সভায় বিএনপির কেন্দ্রীয় নেতা সৈয়দ ওয়াহিদুল আলম, নগর বিএনপির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, মাহবুবুর রহমান শামীম বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email