বিচারপতি খায়রুল হককে গ্রেপ্তারের দাবি রিজভীর

Rizvi-3নিজস্ব প্রতিবেদক: বর্তমানে দেশের মানুষ আতংকে আছে উল্লেখ করে এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগকে দায়ী বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়াম ভবনে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও ‘মা কাঁদছে স্বাধীনতা’ শীর্ষক গানের সিড়ি মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব বলেন। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর আলোচনা সভা ও মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে।

রুহুল কবির রিজভী বলেন, ‘ফ্যাসিবাদী সরকার রাষ্ট্রক্ষমতা দখল করে আছে। এ সরকার দেশে গণতন্ত্র হরণ করেছে। তারা গণতন্ত্রের কথা ভাবে না, তারা চায় চিরদিন ক্ষমতায় থাকতে।’

তিনি বলেন, ‘বিরোধী দল আতঙ্কের মধ্যে থাকছে। দেশে ন্যূনতম গণতন্ত্র নেই। আর এ কাজটি করেছেন সাবেক বিচারপতি খায়রুল হক। তাই তাকে আগে গ্রেপ্তার করা উচিত।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনি মনে করেছেন আপনি চিরদিন ক্ষমতায় থাকবেন আর বিচারপতি খায়রুল হক থাকবেন।  তবে আপনি আর খায়রুল হক কেউই থাকবেন না, থাকবে জনগণ।’ ‘খায়রুল হকের বিচার হবেই হবে, কেউ তাকে রক্ষা করতে পারবে না’ যোগ করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক লতিফ খান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাসাসের সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী মনির খান প্রমুখ।

Print Friendly, PDF & Email