বিভক্তি ছেড়ে সামগ্রিক কল্যাণে রাজনীতিতে ঐক্যের আহ্বান মির্জা ফখরুলের

0-2নিজস্ব প্রতিবেদকঃ দেশের সামগ্রিক কল্যাণে বিভক্তির রাজনীতি না করে ঐক্য সৃষ্টির আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় ফখরুল এ আহ্বান জানান।

ক্রিকেট সংগঠকদের আয়োজিত এ স্মরণসভায় দেশের ক্রিকেটের উন্নয়নে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক উপদেষ্টা কোকোর অবদানের কথা তুলে ধরেন বক্তারা।

রাজনৈতিক পরিবারের সদস্য হয়েও কোকো নিজেকে রাজনীতিতে জড়াননি এমনটা উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘কোকো ক্রীড়াঙ্গনকে রাজনীতির ঊর্ধ্বে রেখেছিলেন। কোকোর বাবা যিনি মুক্তিযুদ্ধের ঘোষণা দিয়েছিলেন। কোকো তিনটি স্টেডিয়াম মুক্তিযোদ্ধাদের নামে শুরু করেছিলেন। কী দুর্ভাগ্য আমাদের, আজ সেই পরিবারকেই পাকিস্তানপন্থী হিসেবে চিহ্নিত করা হয়েছে। অবশ্যই রাজনৈতিক প্রভেদ থাকবে, বিভেদ থাকবে। কিন্তু সামগ্রিকভাবে কল্যাণের জন্য আমাদের একটা ঐক্যে পৌঁছাতে হবে। আমরা বারবার এই ঐক্যের কথা বলছি। আমরা বারবার জাতীয় ঐক্যের কথা বলছি, সর্বক্ষেত্রে। এই ঐক্য সৃষ্টি না হলে আমরা যে অন্ধকারের মধ্যে ঢুকে পড়েছি, সেই অন্ধকার থেকে বের হতে পারব না।’

বর্তমান রাজনৈতিক পরিবেশকে শাসরুদ্ধকর আখ্যায়িত করে মির্জা ফখরুল বলেন, ‘দেশকে বিভক্তির দিকে নিয়ে যাচ্ছে ক্ষমতাসীনরা। আর বিভক্ত এই রাজনীতির প্রভাব সমাজের অন্যান্য ক্ষেত্রে পড়ছে।’ গত বছরের ২৪ জানুয়ারি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন আরাফাত রহমান কোকো।

Print Friendly, PDF & Email